আপডেট

x

প্রধানমন্ত্রী দেবীতূল্য মানুষ: আখাউড়ায় আসামের স্পিকার

মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | ১০:৩৫ অপরাহ্ণ | 24 বার

প্রধানমন্ত্রী দেবীতূল্য মানুষ: আখাউড়ায় আসামের স্পিকার

ভারতের আসাম রাজ্যের বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দইমারী বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে ভাল লাগলো। তিনি আমাকে অনেক উপদেশ দিয়েছেন। তিনি জ্ঞানী মানুষ, দেবীতূল্য মানুষ। আজকে বাংলাদেশকে এই পর্যায়ে নিয়ে এসেছেন। উনি অনেক পরিশ্রম করে এদেশের মানুষের আর্থিক ব্যবস্থা উন্নয়ন করেছেন। তিনি আমাকে আশ্বাস দিয়েছেন, বাংলাদেশ থেকে যে কোন সহায়তা দিতে প্রস্তুত।


চারদিনের বাংলাদেশ সফর শেষে মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফেরার পথে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

webnewsdesign.com

গত ১৯ নভেম্বর সকালে ৩৫ জন এমএল সহ ৬২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ সফরে আসেন স্পিকার বিশ্বজিৎ দইমারী।

এসময় স্পিকার বিশ্বজিৎ দইমারী বলেন, বৃটিশ থেকে স্বাধীন আমরা হয়েছি ৭৫ বছর হয়েছে। পরে স্বাধীন দেশ হিসেবে সীমানার কারণে সম্পর্ক দূরত্ব হয়ে গিয়েছিল। ৭৫ বছর পর দূরত্ব গোছাতে কাজ শুরু করেছি। আমি আশা প্রকাশ করি মাঝখানে কোন সীমা থাকবে না। আসাম, মেঘালয় ও ত্রিপুরা সীমান্তে আদান প্রদান বাড়বে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ভারত থেকে তেল আসার কাজের প্রস্তুতি চলছে। তা খুব শীঘ্রই বাস্তবায়ন হবে। বাণিজ্য বাড়াতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে যেসব প্রকল্পের কাজ চলছে, সেগুলো দ্রুত শেষ করা হবে। এছাড়া বাংলাদেশের সাথে নতুন কয়েকটি সীমান্ত হাট খোলা হবে। বন্ধ হাটগুলো খুলে দেয়ার জন্য সবধরনের ব্যবস্থা নেয়া হবে।

এ সময় আখাউড়া চেকপোস্টে আসাম সরকারের প্রতিনিধি দলকে বিদায় জানান ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক প্রণয় চাকমা ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com