প্রথম আলো বন্ধুসভার সম্মাননা পেলেন ‘আবুল খায়ের কল্যাণ সংস্থা’

রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | ৯:৫৪ অপরাহ্ণ |

প্রথম আলো বন্ধুসভার সম্মাননা পেলেন ‘আবুল খায়ের কল্যাণ সংস্থা’
Spread the love

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক পেলেন আবুল খায়ের কল্যাণ সংস্থা (একেকেএস)। শনিবার (২৮ জানুয়ারি) অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রথম আলো, বন্ধসভা ব্রাহ্মণবাড়িয়া এ সম্মাননাটি প্রদান করেন। সেসময় এক হাজার ৩৫৭ শিক্ষার্থীর সামনে সম্মাননাটি গ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ওয়াসে শিতাব।

জানা যায়, শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল দুপুর ২ টা পর্যন্ত চলে প্রথম আলো জিপিএ- কৃতি শিক্ষর্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখার কারণে আবুল খায়ের কল্যাণ সংস্থা নামের একটি সংগঠনকে ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়। ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজনীন, প্রথম আলোর পলিটিকেল ইডিটর কাদির কল্লোল সম্মাননা স্মারকটি হাতে তুলে দেন।

webnewsdesign.com

আবুল খায়ের কল্যাণ সংস্থার যাত্রা শুরু হয় এক রুমের টিনের ঘরের মধ্য দিয়ে। নবীনগর ‍উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের থানাকান্দি গ্রামের গরিব ও সাধারণ মানুষদের স্বাস্থ্য সেবা দেওয়া ছিলো সংগঠনটির প্রধান লক্ষ্য। বিগত আড়াই বছর যাবৎ প্রতি রোববার দুজন এমবিবিএস চিকিৎসক দ্বারা বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করে আসছে। শুধু তাই নয়, কম্বল বিতরণ, কৃতি শিক্ষার্থীদের আর্থিক সহযোগীতা এবং ফ্রি কম্পিউটার ট্রেনিং দেওয়াসহ নানান সমাজ সেবামূলক কর্মকান্ড করে যাচ্ছে সংগঠনটি।

নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের থানাকান্দি গ্রামের আমেরিকা প্রবাসের থাকা একজন ব্যবসায়ী আবুল খায়ের কল্যাণ সংস্থার উদ্যোক্তা।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com