আপডেট

x

প্রতিশ্রুতি রক্ষা করতে পারছেন না, পদত্যাগ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ট্রাস

বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | ৮:৪৮ অপরাহ্ণ | 45 বার

প্রতিশ্রুতি রক্ষা করতে পারছেন না, পদত্যাগ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ট্রাস
ক্ষমতা গ্রহণ করেছিলেন মাত্র ৪৫দিন আগে। জনগণকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে পারবে না বলে পদত্যাগ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস।-ফাইল ছবি

ক্ষমতাগ্রহণের মাত্র দেড় মাসের মাথায় পদত্যাগ করতে হলো যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে। এর ফলে যুক্তরাজ্যের সবচেয়ে স্বল্পমেয়াদী প্রধানমন্ত্রী হিসেবে নাম লিখিয়েছেন তিনি।


বৃহস্পতিবার (২০ অক্টোবর) সাংবাদিকদের সামনে নিজের পদত্যাগের কারণ সম্পর্কে বলতে গিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেন, যে প্রতিশ্রুতি দিয়ে তিনি নির্বাচিত হয়েছিলেন, তা বাস্তবায়ন করতে না পারার কারণেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

webnewsdesign.com

ডাউনিং স্ট্রিট থেকে দেওয়া ভাষণে ট্রাস বলেন, যুক্তরাজ্য দীর্ঘদিন ধরে নিম্ন অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে পিছিয়ে ছিল এবং তিনি তার দলের সাহায্যে এটি পরিবর্তন করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়েছিলেন।

তিনি আরও বলেন, ‘কম ট্যাক্স উচ্চ প্রবৃদ্ধির অর্থনীতি’র জন্য লক্ষ্য নির্ধারণ করেছিল আমাদের সরকার। ট্রাস বলেন, আমি স্বীকার করছি… যে প্রতিশ্রুতির ভিত্তিতে কনজারভেটিভ পার্টি থেকে নির্বাচিত হয়েছিলাম, তা দিতে পারবো না।

একটি বিশাল অর্থনৈতিক ও আন্তর্জাতিক অস্থিতিশীলতার মুহূর্তে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছিলেন বলে উল্লেখ করেছেন লিজ ট্রাস।

 


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com