জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

দিন

ঘন্টা

মিনিট

সেকেন্ড

প্রতারিত হয়ে ভুয়া প্রশ্নপত্র বিক্রিতে সোহাগ

সোমবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:৪২ পিএম | 350 বার

প্রতারিত হয়ে ভুয়া প্রশ্নপত্র বিক্রিতে সোহাগ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ফেসবুকে এসএসসির ভুয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে সোহাগ মিয়া (১৫) নামে এক কিশোরকে আটক করেছে র‍্যাব-১৪।

সে উপজেলার শিবনগরের গ্রামের মো. মুনির হোসেনের ছেলে। দেবগ্রাম পাইলট উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ে। তার নিজ বাড়ি থেকে র‍্যাব ভৈরব ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে।

সোমবার বিকেল ৩টায় র‍্যাবের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব হল রুমে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আখাউড়া উপজেলার ধাতুরপহেলা এলাকায় তার নানির বাড়ি থেকে সোহাগ ফেসবুকের মাধ্যমে এসএসসির ভুয়া প্রশ্ন সরবরাহের কার্যক্রম চালাত। শতাধিক গ্রুপের মাধ্যমে সে এই প্রশ্নপত্র সরবরাহ করত। সে ‘গউ ঝধফফধস শযধহ’ নামে ফেসবুক আইডি ব্যবহার করত।
র‍্যাবের গোয়েন্দা নজরদারিতে বিষয়টি ধরা পড়লে, তাকে নিজ বাড়ি শিবনগর থেকে আটক করা হয়।

আটক সোহাগ জানায়, সে যখন জেএসসি পরীক্ষা দেয়, তখন ভুয়া প্রশ্নপত্র কিনে প্রতারিত হয়েছিল। নিজে প্রতারিত হওয়ার পর সে ভুয়া প্রশ্নপত্র বিক্রি করে টাকা আয়ের ধারণা আসে। প্রশ্নপত্র বিক্রির জন্য পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে সে ভুয়া ফেসবুক আইডি গউ ঝধফফধস শযধহ থেকে স্ট্যাটাস দেয়। পরে ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তার সাথে যোগাযোগ করে।

র‍্যাব আরো জানায়, সোহাগের ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ বিষয়ে অনুসন্ধান চলছে। এ ঘটনায় আখাউড়া থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন—র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সিনিয়র এডি চন্দন দেবননাথ। এ সময় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com