আপডেট

x

পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া

বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | ৫:০২ অপরাহ্ণ | 223 বার

পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া

জানাযার নামাজ শেষে দাফন করা হয়েছে বিশিষ্ট সমাজসেবক, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার প্রথম চেয়ারম্যান, সাবেক উপমন্ত্রী প্রয়াত হুমায়ূন কবিরের বড় ভাই, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান মিয়া (মিয়া ভাই)কে। বুধবার বাদ যোহর জেলা শহরের শেরপুর ঈদগাঁহ ময়দানে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযায় আওয়ামীলীগ ও বিএনপিসহ দলমত নির্বিশেষে নানান শ্রেনী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।


নামাজে জানাযার আগে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকনের সঞ্চালনায় মরহুমের রূহের মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা (কচি), জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র হেলাল উদ্দিন, জেলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আজিজুল হক, আওয়ামীলীগ নেতা আব্দুল ওয়াহিদ খান লাভলু, সাংবাদিক সৈয়দ মিজানুর রেজা ও পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ ফেরদৌস মিয়া।

webnewsdesign.com

মরহুমের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন তার ছোট ছেলে শহর সেচ্ছাসেবক লীগের আহবায়ক অ্যাডভোকেট কামরুজ্জামান অপু।

আরও পড়ুনঃ না ফেরার দেশে ব্রাহ্মণবাড়িয়াবাসির মিয়া ভাই

পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা জামে মসজিদের খতিব মুফতী বেলায়েতুল্লাহ নূরের ইমামতিতে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজ শেষে পুলিশের একটি দল মুক্তিযোদ্ধা হিসেবে শাহজাহান মিয়ার মরদেহকে গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব অনার প্রদান শেষে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়৷

শ্রদ্ধা জানানো শেষে উত্তর পৈরতলায় পারিবারিক গোরস্তানে তাকে চির নিদ্রায় শায়িত করা হয়।


এর আগে মঙ্গলবার বিকাল ৪টার দিকে রাজধানীর উত্তরায় হাইকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান মিয়া (মিয়া ভাই)। তিনি বার্ধক্যজনিত ও বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

জেলা শহরের পৈরতলা গ্রামের মরহুম বজলুর রহমানের জৈষ্ঠ্যপুত্র শাহজাহান মিয়া বিশিষ্ট সমাজসেবক হিসেবে জেলা জুড়ে মিয়া ভাই নামে পরিচিত ছিলেন। মোহাম্মদ শাহজাহান মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও জেলা থেকে প্রকাশিত দৈনিক দিনদর্পনের সম্পাদক মণ্ডলীর সভাপতি ছিলেন।

রাফি/-

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com