নেইমার-এমবাপেকে দলে নিতে চায় রিয়াল মাদ্রিদ

মঙ্গলবার, ১২ মার্চ ২০১৯ | ৮:১৪ অপরাহ্ণ | 171 বার

নেইমার-এমবাপেকে দলে নিতে চায় রিয়াল মাদ্রিদ

আগেই খবর প্রকাশিত, রিয়ালে ফেরার জন্য ৬টি শর্ত দিয়েছিলেন জিনেদিন জিদান। যার মধ্যে একটি অন্যতম শর্ত হচ্ছে, নেইমারকে আনা যাবে না বার্নাব্যুতে। তবে আনার সর্বোচ্চ চেষ্টা করতে হবে নেইমারের সতীর্থ কাইলিয়ান এমবাপেকে।

কিন্তু দ্বিতীয় দফায় রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেয়ার পর জিদানকে নিয়ে যে সংবাদ সম্মেলন করলেন ফ্লোরন্তিনো পেরেজ, সেখানেই এক প্রশ্নের জবাবে নেইমার এবং এমবাপে- দু’জনকেই রিয়ালে চান বলে জানালেন ক্লাবটির প্রেসিডেন্ট। যদিও তিনি জোর দিয়ে বলেছেন, যেভাবেই হোক এমবাপেকে নতুন গ্যালাক্টিকো হিসেবে চান তিনি।

কিয়েভে লিভারপুলকে হারিয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পরদিনই রিয়াল ছাড়ার ঘোষণা দেন জিদান। এর মধ্যে দুইজন কোচ বদল করলো রিয়াল। হুলেন লোপেতেগুই এবং সান্তিয়াগো সোলারি। ৯ মাস পর আবারও বার্নাব্যুতে ফিরে এলেন তিনি। চলতি মৌসুমের এখনও ৩ মাস বাকি। ম্যাচ বাকি ১১টা। এরই মধ্যে তৃতীয় কোচ হিসেবে দায়িত্ব নিলেন জিদান।

সোমবার সন্ধ্যায় জিদানকে কোচ হিসেবে ঘোষণার পর দ্বিতীয় মেয়াদে তাকে পরিচয় করিয়ে দেয়ার জন্য আয়োজিত প্রেস কনফারেন্সে কাইলিয়ান এমবাপে সম্পর্কে জিজ্ঞাসা করা হয় রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে। তখন হাসি দিয়েই তিনি উত্তর দেন, ‘জিদান হচ্ছেন একজন ফরাসি। সুতরাং, আমার মনে হয় আরেকজন ফরাসি কাইলিয়ান এমবাপের সঙ্গে জিদান ভালো কিছু একটা করতে পারবেন (অথ্যাৎ, এমবাপেকে নিয়ে আসতে পারবেন)।

এমবাপেকে কিনতে হলে অন্তত আগামী মৌসুম পর্যন্ত তো অপেক্ষা করতে হবে। এরই মধ্যে মৌসুমের বাকি এখনও লম্বা একটা সময়। এই সময়টার দিকেও তাকাতে চান পেরেজ। তিনি বলেন, ‘এখনও মৌসুমের অনেক সময় বাকি। আমরা সবাই মৌসুম শেষ করার দিকেই নজর দিচ্ছি। এরপরই আগামী মৌসুমের জন্য প্রস্তুতি নেবো।’

জিদান দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে আসার আগেই মিডিয়ায় রিপোর্ট প্রকাশ হয়েছে, গুঞ্জন শুরু হয়েছে যে, নেইমারকে পিএসজি থেকে কিনতে রেকর্ড পরিমান ট্রান্সফার ফি’র প্রস্তাব দেবে রিয়াল মাদ্রিদ। এমনকি সেটা ৩৫০ মিলিয়ন ইউরো পর্যন্তও।

পেরেজের কাছে জানতে চাওয়া হয়, দুই পিএসজি তারকা নেইমার-এমবাপের কথা শোনা যাচ্ছে। কাকে দলে নিতে চান তারা? জবাবে ফ্লোরেন্তিনো পেরেজ এক কথায় উত্তর দেন, ‘দু’জনকেই চাই।’

জিদান দ্বিতীয় মেয়াদে রিয়ালে যোগ দেয়ার পর শোনা যাচ্ছে, অন্তত ৩০০ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফারের স্বাধীনতা এই মৌসুমে তাকে দেয়া হচ্ছে। কারণ, ক্লাবকে পরিপূর্ণভাবে ঢেলে সাজাতে চান তিনি। এ কারণে একজন সেন্ট্রাল ডিফেন্ডার, দুইজন মিডফিল্ডার এবং একজন স্ট্রাইকারকে নতুন করে দলে ফেড়াতে চান তিনি।

এরই মধ্যে খবর রটে গেছে, চেলসির বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ডকে রিয়াল মাদ্রিদ দলে পেতে ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে ফেলেছে। যদিও চেলসির ওপর ট্রান্সফার বিষয়ক নিষেধাজ্ঞা রয়েছে। তবুও, রিয়াল মাদ্রিদ তাদের মিডফিল্ডকে শক্তিশালী করার জন্য হ্যাজার্ডকেই এখন পেতে চাইছে সবচেয়ে বেশি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com