আপডেট

x

‘নিপীড়ন নয় ভালোবাসতে চাই’ স্লোগানে অন্নদা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ালপত্রিকা

বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | ৯:৩২ অপরাহ্ণ | 240 বার

‘নিপীড়ন নয় ভালোবাসতে চাই’ স্লোগানে অন্নদা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ালপত্রিকা

২৫ নভেম্বর থেকে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০’ শুরু হয়েছে। জাতিসংঘ ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত প্রতিরোধ পক্ষ ঘোষণা করেছে। এ নিয়ে করোনার কারণে অনুষ্ঠান করা যায়নি।


তারপরও ৬ষ্ঠ,৭ম ও ৮ম শ্রেণির ৬ জন ছাত্র শিক্ষকদের সহায়তা ছাড়াই নিজেরা উদ্যোগী হয়ে “নিপীড়ন নয় ভালোবাসতে চাই” স্লোগানকে সামনে রেখে একটি দেয়ালপত্রিকা প্রকাশ করেছে। এতে তাদের নিজস্ব লেখা ছাড়াও আছে কাজী নজরুল ইসলামসহ অন্যান্য কবিদের সংগৃহীত কবিতা। রয়েছে নারী নির্যাতন-ধর্ষণ নিয়ে বিভিন্ন পত্রিকার কাটিং।

webnewsdesign.com

দেয়ালপত্রিকা প্রকাশের উদ্বোধন করেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন ও সহকারী প্রধান শিক্ষক কাজী শহীদুল ইসলাম। সহযোগিতায় ছিলেন আব্দুস সাকির ও চিন্ময় ভট্টাচার্য।

প্রধান শিক্ষক ফরিদা নাজমীন বলেন, দেয়াল পত্রিকার এই উদ্যোগ তাদের এই শিশুমনে এই বার্তাই ছড়িয়ে দেয়া হয়েছে নারীরাও মানুষ। তাদের এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তাদের এই চেতনা ছড়িয়ে যাক দেশ থেকে দেশান্তরে।

তিনি শুভকামনা জানিয়েছেন দেয়ালপত্রিকার সাথে সংশ্লিষ্ট প্রিয়ম আচার্য, সায়ন সাহা, সাগর দেবনাথ হৃদয়, মো. সামাউন নূর সামী, কাজী মাহবুবুজ্জামান ও প্রনব দেবনাথকে।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com