আপডেট

x

নিজেকে বিজয়ী দাবি ট্রাম্পের, ভোট গণনা বন্ধ রাখার দাবি

বুধবার, ০৪ নভেম্বর ২০২০ | ২:৩৬ অপরাহ্ণ | 97 বার

নিজেকে বিজয়ী দাবি ট্রাম্পের, ভোট গণনা বন্ধ রাখার দাবি

নির্বাচনের ভোট গণনা শেষ হবার আগেই এক সংবাদ সম্মেলনে নিজেকে বিজয়ী দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট। হোয়াইট হাউজের ইস্ট রুমে এসে তিনি তাকে ভোট দেবার জন্য মার্কিন ভোটারদের ধন্যবাদ জানান।


এসময় ট্রাম্প বলেন, ‘সারা দেশ থেকেই বিজয়ের খবর আসছে। আমরা ফ্লোরিডার জিতেছি, টেক্সাসে জিতেছি। আমরা এবার পেনসিলভেনিয়ায় জিততে যাচ্ছি। একজন লোক বলেছে, সে নাকি জিতবে। এগুলো ভুল তথ্য। সব জায়গা থেকে আমি বিজয়ের ঘ্রাণ পাচ্ছি। অনেক বেশি ভোট পাচ্ছি।’

webnewsdesign.com

ট্রাম্প আরও বলেন, তিনি মিশিগান আর উইসকনসিনেও জিততে যাচ্ছেন। সুইং স্টেটগুলোতেও তিনিই জিতছেন বলে দাবি করেন। ট্রাম্প বলেন, তারা বিজয় উৎসব করার প্রস্তুতি নিচ্ছেন, কারণ হোয়াইট হাউজেই থাকছেন তিনি। তিনি দাবি করেন, বিশাল ব্যধানেই তার জয় হচ্ছে। কেউ চাইলেও তাকে ঠেকিয়ে রাখতে পারবে না।

এর কিছুক্ষণ আগেই এক টুইটবার্তায় ট্রাম্প দাবি করেছিলেন, তিনিই জিতবেন। যদি তিনি হেরে যান, বুঝতে হবে ডেমোক্রেটরা ভোট চুরি করছে। তবে নিজের দাবির সপক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি তিনি।

মার্কিন প্রেসিডেন্টের দাবি, ভোট আর গণনা করা যাবে না। ভোর ৪টার আগে যেসব ভোট গণনা করা হয়েছে তার উপরেই ফল ঘোষণা করতে হবে। যদি এটি করা হয়, তবে তা হবে মার্কিন জনগনের অপমান। এ ধরণের কাজ বন্ধ করতে তিনি সুপ্রিম কোর্টে যাবারও ঘোষণা দেন।

ভাইস প্রেসিডেন্ট ও ট্রাম্পের রানিং মেট মাইক পেন্সও নিজেদের বিজয় দাবি করেছেন। তিনি ৬ কোটির বেশি মার্কিন ভোটরকে তাদের ভোট দেবার জন্য ধন্যবাদ জানান।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com