আপডেট

x

নাসিরনগরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ,এক লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১ | ১০:৩০ অপরাহ্ণ | 68 বার

নাসিরনগরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ,এক লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় মেঘনা নদী থেকে অবৈধভাবে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত চারজনকে এক লাখ টাকা জরিমানা করেছে। মঙ্গলবার বিকালে উপজেলার গোয়ালনগর ইউনিয়নের লালুয়ারটুক গ্রাম সংলগ্ন মেঘনা নদী থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মেহেদি হাসান খান শাওন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চারজনকে আটক করেন।


আটককৃতরা হলেন- উপজেলার গোয়ালনগর ইউনিয়নের কদমতলী গ্রামের মো. দুলাল মিয়া, মো. হেলাল মিয়া, সজিব মিয়া ও শাহ আলম মিয়া। পরে জরিমানা আদায়ের পর তাদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

webnewsdesign.com

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গত দুই বছর ধরে নাসিরনগরের গোয়ালনগর ইউনিয়ন ও পাশে উপজেলার অষ্ট্রগ্রামের মেঘনা নদীর মধ্যবর্তী স্থানে বালু তোলে আসছে একটি সংঘবদ্ধ চক্র। উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রেজার মেশিন দিয়ে প্রতি বর্ষা মৌসুম থেকে শুরু করে শীতকালের আগ মূহুর্ত পর্যন্ত এ বালু উত্তোলনের কাজ চলে।

কিছুদিন আগেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু উত্তোলনের অবৈধ ড্রেজার মেশিন জব্দ করে প্রশাসন। পরে মুছলেকা দিয়ে ছাড়া পায়। এর পর আবারো বালু উত্তোলন করতে আসলে মঙ্গলবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের আটক করা হয়।

নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান খান শাওন বলেন, বার বার বাধাঁ দেওয়ার পরও বালু উত্তোলন থামছে না। বিকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মেঘনা নদী থেকে বালু উত্তোলন হচ্ছে। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চারজনকে আটক করা হয়। পরে সন্ধ্যা চার জনকে এক লাখ টাকা জরিমানা করা হলে তারা সেই টাকা প্রদান করেন।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com