নরসিংসারে ২৭০ পরিবারকে ঈদের খাদ্যসমগ্রী দিলো ‘নাজাত সমাজকল্যাণ সংগঠন’

বুধবার, ২০ মে ২০২০ | ৮:০৪ অপরাহ্ণ | 141 বার

নরসিংসারে ২৭০ পরিবারকে ঈদের খাদ্যসমগ্রী দিলো ‘নাজাত সমাজকল্যাণ সংগঠন’

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ‘নাজাত সমাজকল্যান সংগঠন’ এর উদ্যোগে ২৭০জন কর্মহীন, অসহায় ও দুস্থদের মাঝে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার বিকেল পৌনে চারটার দিকে সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের নরসিংসার গ্রামের সাবেক ইউপি সদস্য তাজুল ইসলামের বাড়িতে এসব খাদ্যসামগ্রী বিতরণের আয়োজন করা হয়।

নরসিংসার গ্রামের সামাজিক সংগঠন নাজাত সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে কর্মহীন, সুবিধাবঞ্চিত ও দুস্থদের মাঝে ঈদ উপলক্ষে ঈদের খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেওয়া হয়।


সংগঠনের সদস্যরা গ্রামের কর্মহীন, অসহায় ও দুস্থদের খুঁজে খুঁজে বের করে ২৭০জনের তালিকা প্রস্তুত করেন।

এসব খাদ্যসামগ্রী বিতরণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হক।

লঅন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য তাজুল ইসলাম ও আব্দুল কুদ্দুস, সমাজসেবক আব্দুর রহমান, সংগঠনের কার্যকরী সদস্য নাজাত জসিম, নাজাত আলমগীর, জাকির হোসেন, ঈদসামগ্রী বিতরনের প্রধান সমন্বয় সাদিকুল ইসলাম ও নূরে আলম।

নরসিংসার গ্রামের বাসিন্দা লেবানন প্রবাসী নাজিম উদ্দিন তিন বছর আগে এই সংগঠন প্রতিষ্ঠা করেন।

নাজাত সমাজকল্যান সংগঠনের সদস্য ও ঈদসামগ্রী বিতরণের প্রধান সমন্বয় সাদিকুল ইসলাম বলেন, সংগঠনের সদস্যরা নিজেরা অর্থ সংগ্রহ করে করোনাকাল শুরুর সময় থেকে সংগঠনের উদ্যোগে বিভিন্ন সহায়তা প্রদান করেছে। সংগঠনের প্রায় ৩৫জন সদস্য নিজেরা অর্থ দিয়ে উদ্যোগ নিয়ে করোনার এই সময়ে অসহায়, কর্মহীন ও দুস্থ ২৭০জন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

এর আগে গত ২২ এপ্রিল গ্রামের ৩৫০জন মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, পেঁয়াজ, রসুন, আদা, দুটি করে সাবান, একটি ডেটল, একটি সেভলন ও মাস্ক বিতরণ করা হয়। তিনি আরো বলেন, ২০১৯ সালে সংগঠনের উদ্যোগে কোরবানি ঈদ উপলক্ষে ২৫০ টি পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার বিতরণ করা ঈদের খাদ্যসামগ্রীর মধ্যে ছিল এক প্যাকেট সেমাই, এক কেজি চিনি, একটি সাবান, ১৫০গ্রাম কিচমিচ, একট নারিকেল ও দুই কেজি চাল।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com