আপডেট

x

নবীনগরে মন্দিরে চুরি ঘটনায় প্রতিমাসহ মালামাল উদ্ধার

শুক্রবার, ২০ নভেম্বর ২০২০ | ৪:৪১ অপরাহ্ণ | 106 বার

নবীনগরে মন্দিরে চুরি ঘটনায় প্রতিমাসহ মালামাল উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং গ্রামে দু’শ বছরের প্রাচীন মন্দিরে চুরির ঘটনায় প্রতিমাসহ মালামাল উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গত ১৯ নভেম্বর রাতে চোরের দল মন্দিরের তালা ভেঙ্গে প্রাচীন ওই মন্দির থেকে গণেশ মূর্তিসহ ৮টি পিতলের মূর্তি চুরি করে নিয়ে যায়।


এতে বলা হয়, চুরির ঘটনায় মামলা দায়েরের পর ৫জনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে জেলার নবীনগরের মৃত আব্দুল মান্নানের ছেলে কাজল (২৩) নামের এক আসামীর দেওয়া তথ্য মতে প্রতিমা গুলোসহ মালামাল উদ্ধার করা হয়।

webnewsdesign.com

উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে পিতলের রাধাকৃষ্ণ ১টি, পিতলের লক্ষী নারায়ণ ১ টি, পিতলের গোপাল ১টি, পিতলের সিংহাসন ২টি, কাঠের গণেশের বিগ্রহ ১ টি, রুপার চুড়া ১ টি, রুপার চেইন ১ টি, স্বর্নের চাঁদ ২ টি, পাথরের শিবলিঙ্গ ১ টি, পাথরের নারায়ণ ৩টি, তামার থাল ১ টি, তামার ঘন্টা ১ টি, পিতল কাশা ১ টি, বেইল ১টি, লোহার খরক ১ টি, পিতলের ধুপতি ১ টি ও পিতলের প্রদীপ দানি ১টি চুরি করে নিয়ে যায়।

উপজেলার লাউর ফতেপুর কেজি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মানিক চক্রবর্তী জানান, ভোরে বাড়িতে থাকা ২০০ বছরের প্রাচীন ওই মন্দিরের দুটি দরজা খোলা দেখতে পায় বাড়ির লোকজন। পরে মন্দিরে প্রবেশ করে দেখা যায়, মন্দিরের গণেশ মূর্তি, নারায়ণ মূর্তি ও শীলাসহ ৮টি পিতলের বিগ্রহ এবং মন্দিরের আনুষাঙ্গিক অন্যান্য জিনিসপত্রও মন্দির থেকে উধাও।’

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com