নবীনগরে অনিয়মের দায়ে হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা

সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১১:২৪ অপরাহ্ণ |

নবীনগরে অনিয়মের দায়ে হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় নানান অনিয়মের দায়ে মুক্তি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার নামে একটি বেসরকারি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পৌর এলাকায় নবীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাবিবুর রহমান।

অভিযানে হাসপাতালটিতে এসএসসি পাশ অদক্ষ স্টাফ দিয়ে হাসপাতালের ল্যাব টেকনিশিয়ানের কাজ চালানো হচ্ছে। যার ল্যাব টেকনিশিয়ানের কোন ধরনের ডিপ্লোমা ও প্রশিক্ষণ নাই। এছাড়াও হাসপাতালের লাইসেন্সের মেয়াদ দুই বছর আগে শেষ হলেও নবায়ন না করায় মুক্তি (প্রা:) হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের পরিচালককে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ, ১৯৮২ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০১৯ অনুযায়ী সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

webnewsdesign.com

অভিযান পরিচালনা শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম জানান, মুক্তি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে আরো দুজন ল্যাব টেকনিশিয়ান কাজ করে যারা অভিযানের সময় অনুপস্থিত ছিলো। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের প্রয়োজনীয় কোন কাগজ দেখাতে পারেননি। একইসাথে প্রয়োজনীয় যোগ্যতা ও দক্ষতাসম্পন্ন টেকনিশিয়ান নিয়োগ ব্যাতিত ল্যাবের কাজ বন্ধ রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরো জানান,অনিয়মের সাথে জড়িত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com