আপডেট

x

ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে ‘বাউনবাইরার কতা’র প্রতিবাদী মৌন মিছিল

বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০২০ | ৭:৩০ অপরাহ্ণ | 197 বার

ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে ‘বাউনবাইরার কতা’র প্রতিবাদী মৌন মিছিল

ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদী মৌন মিছিল ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলের দিকে প্রেসক্লাবের সামনে থেকে বঙ্গবন্ধু স্কয়ার পর্যন্ত ফেসবুকভিত্তিক সংগঠন বাউনবাইরার কতা’র সদস্যরা ব্যতিক্রমর্ধমী এই কর্মসূচী পালন করে। এসময় সংগঠনের সদস্যরা মুখে কালো মাস্ক পড়ে প্রতিবাদী মৌন মিছিল করেছে।


বৃহস্পতিবার বেলা সাড়ে চারটার দিকে ফেসবুকভিত্তিক সংগঠন বাউনবাইরার কথা এর সদস্যরা হাতে বিভিন্ন স্লােগানের ব্যানার ও ফেস্টুন নিয়ে জেলা শহরের হাসপাতাল রোডের ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে জড়ো হন।

এসময় সংগঠনের সকল সদস্যরা মুখে কালো মাস্ক পড়েন।  সারাদেশের ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদে সেখান থেকে তাঁরা একটি প্রতিবাদী মৌন মিছিল বের করে।  মিছিলটি শহরের পৌর আধুনিক সুপার মার্কেট, মঠের গোড়া প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

প্রতিবাদী এই মৌন মিছিলে কলেজ শিক্ষক ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন এবং ব্রাহ্মণবাড়িয়ার আঞ্চলিক ভাষা নিয়ে গড়া ফেসবুকভিত্তিক সংগঠন বাউনবাইরার কতার এডমিন চিকিৎসক মাহবুবুর রহমান এমিল, সোহেল রানা ভূইয়া, মাহবুবুল আলম, আরিফুল ইসলাম, সদস্য চিকিৎসক সৈয়দা সামিহা বাঁধন ও বাচিক শিল্পী বাছির দুলালসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com