দেশের নদী ভাঙ্গন নিয়ে চিন্তিত থাকেন প্রধানমন্ত্রী-পানি সম্পদ প্রতিমন্ত্রী(ভিডিও)

সোমবার, ২৯ জুলাই ২০১৯ | ১২:৪৬ এএম | 161 বার

প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, যখন ভারত, নেপাল চীনে সহ পার্শ্ববর্তী দেশ গুলোতে বর্ষাকালে ভারী বৃষ্টি হয়, তখন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী চিন্তিত হন। কারণ তাদের দেশের পানি আমাদের দেশের উপর দিয়ে বঙ্গোপসাগরে গিয়ে পড়ে। এই পানি গুলো প্রবল বেগে আসে তখন নদী পাড়ের কিনারা গুলো ভেঙ্গে যায়, সে সময় আমাদের দেশে বন্যা দেখা দেয়।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শন করতে এসে উপজেলার বীরগাঁও ইউনিয়নের নজরদৌলত গ্রামে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ হলো যে সমস্ত এলাকায় নদীভাঙন আছে সেখানে বিভিন্ন প্রকল্প নিয়ে ভাঙন রোধ করতে হবে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে আমরা ভাঙন রোধের চেষ্টা করছি। কিন্তু আপনাদেরকে ধৈর্য ধরতে হবে। আজকে বলে গেলেই কালকে থেকে কাজ শুরু হবে না। আমাদেরকে সময় দিতে হবে।

জনসভা শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, যারা অবৈধভাবে নদী থেকে ড্রেজার দিয়ে বিভিন্ন ভাবে বালি উত্তোলন করছে তাদের ছবি মিডিয়ায় প্রকাশ করুন। আপনারা মিডিয়া এসব ছবি প্রকাশ করলে প্রশাসনের সহযোগিতা হয়। আমরা বালি উত্তোলন বন্ধের বিষয়ে ইতিমধ্যে মন্ত্রণালয় থেকে স্থানীয় প্রশাসনকে চিঠি দিয়েছি। মিডিয়া কর্মীদেরও এসব বিষয়ে প্রশাসনের পাশে থাকতে আহবান জানান প্রতিমন্ত্রী।

পরে প্রতিমন্ত্রী নবীনগরের উপজেলায় মেঘনা নদীর ভাঙ্গন কবলিত নজরদৌলত, বাইশমোজা ও কেদারখোলা সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ হালিমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com