তুরস্কে ভূমিকম্পের ১১দিনপর আরও দুইজন জীবিত উদ্ধার,নিহতের সংখ্যা ৪৩ হাজারের বেশি

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৮:২৯ অপরাহ্ণ |

তুরস্কে ভূমিকম্পের ১১দিনপর আরও দুইজন জীবিত উদ্ধার,নিহতের সংখ্যা ৪৩ হাজারের বেশি
Spread the love

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের ১১ দিনের মাথায় ধ্বংসস্তূপ থেকে আরও ২জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার হওয়ারা হলেন-১৪ বছরের কিশোর ওসমান হালাবিয়া ও ৩৪ বছর বয়সী মুস্তাফা আভসি।দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের আনতাকিয়া শহর থেকে তাদের উদ্ধার করা হয়।

দেশটির রাষ্ট্রীয় বার্তাসংস্থা আনাদোলুর বরাত দিয়ে শুক্রবার ( ১৭ ফেব্রুয়ারী) রয়টার্স এ তথ্য জানায়।
গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

webnewsdesign.com

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ভূমিকম্পের ২৬০ ঘণ্টা পর তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলের আনতাকিয়া শহর থেকে কিশোর ওসমান হালাবিয়াকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারের পর তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য নিয়ে যাওয়া হয়।

মুস্তাফা আভিসি নামে আরেকজনকে উদ্ধার করা হয়েছে ২৬১ ঘণ্টা পর। তাকেও স্ট্রেচারে করে নিয়ে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

মুস্তাফা আভিসির বাবা আলি আভসি বলেন, ‘এটি অলৌকিক ঘটনা। আমি আশা হারিয়ে ফেলেছিলাম। আমি ধ্বংসস্তূপ দেখেছি। ভেবেছিলাম সেখান থেকে কাউকে বাঁচানো যাবে না। তারা আমার ছেলেকে ফিরিয়ে দিয়েছে।’

দেশটির কর্মকর্তারা জানান, ৬ ফেব্রুয়ারির ৭ দশমিক ৮ মাত্রার প্রথম ভূকম্পন এবং এক ঘণ্টা পর একই রকম শক্তিশালী কম্পনের পর তুরস্কে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ৪৪ জন।

প্রতিবেশী যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় ভূমিকম্পে এখন পর্যন্ত ৫ হাজার ৮০০ জনের বেশি মানুষ মারা গেছে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

তবে, তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পের পর কতজন নিখোঁজ আছে তা এখনো নির্দিষ্ট করে জানাতে পারেনি দেশ দুটি।

সূত্র: দ্য ডেইলি স্টার 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com