ডেঙ্গু প্রতিরোধে জেলা নাগরিক ফোরামের সপ্তাহব্যাপী প্রচারাভিযান শুরু

সোমবার, ০৫ আগস্ট ২০১৯ | ৮:৫৩ অপরাহ্ণ | 54 বার

ডেঙ্গু প্রতিরোধে জেলা নাগরিক ফোরামের সপ্তাহব্যাপী প্রচারাভিযান শুরু

জেলা নাগরিক ফোরামের উদ্যোগে সোমবার থেকে ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী প্রচারাভিজান। অভিযানের শুরুর দিনে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের তিন শতাধিক ছাত্রের উপস্থিতিতে ডেঙ্গু প্রতিরোধে সমাবেশ করা হয়।

জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বীর মু্ক্তযোদ্ধা রতন কান্তি দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা: মো:শাহ আলম।
অন্যান্যের বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:মুস্তফা কামাল, কাউন্সিলর, খবির উদ্দিন, কমরেড নজরুল ইসলাম, নিহার রঞ্জন সরকার, ফয়সল আহমেদ ওয়াকার, মো: শাফির উদ্দিন চৌধুরী রনি, এমরান হোসেন মাসদ, মোহাম্মদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হবার কোন কারন নেই। সচেতনতাই পারে ডেঙ্গু রোগ থেকে মানুষকে বাচাঁতে।

তিনি ছাত্রদের উদ্দেশ্যে বলেন, ‘প্রত্যেকেই তোমরা তোমাদের নিজের বাড়ি-ঘর পরিস্কার পরিচ্ছন্ন রাখবে এবং আঙ্গিনা পরিস্কার রাখবে।’

অন্যান্য বক্তারা বলেন, এডিস মশা নিধনে সবাইকে সচেতন থাকতে হবে। ডেঙ্গু যেন মহামারি আকার ধারন না করে সে জন্যে সবাইকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে শেষে জেলা প্রশাসনের সৌজন্যে ডেঙ্গু প্রতিরোধে ছাত্রদের মাঝে লিফলেট বিতরন করা হয়। পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com