ট্রেন দুর্ঘটনা ঘটনাস্থল পরিদর্শন করেছে জেলা প্রশাসনের তদন্ত দল

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৭:৪১ পিএম | 59 বার

ট্রেন দুর্ঘটনা ঘটনাস্থল পরিদর্শন করেছে জেলা প্রশাসনের তদন্ত দল

ঢাকা-চট্রগ্রাম ও চট্রগ্রাম-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ঘটনাস্থল পরিদর্শন করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মের নেতৃত্বে ৩ সদস্যের দলটি তাদের তদন্তের ২য় দিনে ঘটনাস্থলে গিয়ে রেলওয়ের কর্মকর্তা ও স্থানীয়দের সাথে কথা বলে বিভিন্ন তথ্য উপাত্ত গ্রহন করেন।

এ সময় তদন্ত দলের প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়ম জানান, যথা সময়ে তদন্ত প্রতিবেদন দাখিলের ব্যাপারে আমি আশাবাদী। আগামী রোববার ৩য় কর্ম দিবস শেষে তদন্ত প্রতিবেদন দাখিলের সম্ভাবনা রয়েছে। পরিদর্শন কালে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) লোকমান হোসেন সহ বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। দুর্ঘটনার পর তদন্তে ৫ টি কমিটি গঠন করা হয়েছে।

এর মধ্যে রেল মন্ত্রণালয়ের একটি, চট্রগ্রাম রেল বিভাগের ৩টি ও জেলা প্রশাসনের ১টি তদন্ত দল গঠন করা হয়। জেলা প্রশাসনের তদন্ত কমিটি প্রথমে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও পরে এর মেয়াদ বাড়িয়ে ৩ কর্মদিবস করা হয়েছে। এছাড়া বাকী ৪টি কমিটি ৫ কর্মদিবসে তাদের তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগে চট্রগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের সাথে ঢাকাগামী তুর্ণা এক্সপ্রেস ট্রেনের ভয়াবহ সংঘর্ষে নারী ও শিশুসহ ১৬ জন নিহত ও শতাধিক যাত্রী আহত হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com