জেল হত্যা দিবসে মক্কায় আলোচনা সভা

বুধবার, ০৪ নভেম্বর ২০২০ | ৭:৫৫ অপরাহ্ণ | 113 বার

জেল হত্যা দিবসে মক্কায় আলোচনা সভা

৩ নভেম্বর জেল হত্যা দিবস ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আক্তারুজ্জামান চৌধুরী বাবুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সৌদি আরবের মক্কায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মক্কা আওয়ামী ফাউন্ডেশন এর আয়োজন করে।


সংগঠনের সহ-সভাপতি জনাব শমসের আলম শামসু সভাপতিত্বে ও তাজুল ইসলামের পরিচালনায় মক্কার মিছফালাহ হোটেল ওয়ার দাহ জহুরের বলরুমে অনুষ্ঠিত হয়।

webnewsdesign.com

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি বেলাল পাটোয়ারী। প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক জনাব কাসেদুর রহমান কাসেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ-সভাপতি শফিকুর রহমান, জনাব আবদুল হক, উপদেষ্টা আমীর হোসেন, জামাল মির্দাদ, ইন্জিনিয়ার শাহ আলম, বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি জনাব রিয়াজ আকবর চৌধুরী।

বক্তরা বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী অনেক আওয়ামী লীগ নেতা, মন্ত্রী ও সংসদ সদস্যদের জিয়াউর রহমান কারান্তরীণ রাখেন। ৩ নভেম্বর আরেক সামরিক অভ্যুত্থানকালে বঙ্গবন্ধুকে হত্যাকারী সেনা কর্মকর্তারা জিয়া-মোশতাকের নির্দেশে রাতের অন্ধকারে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ঢুকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে হত্যা করে। সেদিন তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করে ’৭১ এর পরাজিত শত্রুদের পুনর্বাসনের চেষ্টা করতে চেয়েছিল।

এতে আরও বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সোলায়মান, সাংগঠনিক সম্পাদক শফিক আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নাছির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নুরুল্লাহ, মো ফরিদ উদ্দিন, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ ফোরকান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক খোরশেদ আলম।


এছাড়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ প্রবাসী উপস্থিত ছিলেন।
উপস্থিত সকলে জাতীয় চার নেতা ও আক্তারুজ্জামান চৌধুরী বাবুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে একমত পোষণ করেন।

আলোচনা সভা শেষে চার নেতা সহ বঙ্গবন্ধুর স্বপরিবারের জন্য দোয়া ও মোনাজাত করা হয় ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com