আপডেট

x

জেলা পরিষদ নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় ৬৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | ১১:১৮ অপরাহ্ণ | 59 বার

জেলা পরিষদ নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় ৬৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের ছিল শেষ দিন। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য এই তিন পদে ৬৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তন্মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৫২ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন।


এই তথ্য জানিয়েছেন জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান।

webnewsdesign.com

মনোনয়ন দাখিলের শেষ দিনে প্রার্থীরা দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা নির্বাচন অফিস ও জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। দিনের শুরুতে কসবা উপজেলার সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করা এমএ আজিজ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মনোনয়ন দাখিল করেন। এরপর একে একে অন্য প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র জমাদানের শেষ সময় পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আল মামুন সরকার, স্বতন্ত্র প্রার্থী শফিকুল আলম এবং আবু কালাম আজাদ। জেলার নয়টি উপজেলার নয়টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে তিনটি পদে মোট এক হাজার ৩৯৪ জন জনপ্রতিনিধি ইভিএম পদ্ধতিতে তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে একজন চেয়ারম্যান, নয়জন সাধারণ সদস্য ও তিনজন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, ‘আগামী ১৮ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্রের যাচাই-বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রত্যাহারের শেষ দিন ধার্য্য করা হয়েছে। এছাড়া ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে। জেলার নয়টি উপজেলার নয়টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহন করা হবে এবং সবগুলো ভোটকেন্দ্রেই সিসি টিভি স্থাপন করা হবে।’


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com