ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের হুশিয়ারি

‘চড়া দামে লবণ বিক্রি করলে কঠোর ব্যবস্থা’

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৯:২৪ পিএম | 70 বার

‘চড়া দামে লবণ বিক্রি করলে কঠোর ব্যবস্থা’

ব্রাহ্মণবাড়িয়ায় পেঁয়াজের দাম নিম্নমুখী ও আগের দামেই লবণ বিক্রি হচ্ছে। কোন ব্যবসায়ী যদি চড়া দামে লবণ বিক্রি করেন তাহলে আমাদেরকে জানাবেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন বাজার মনিটরিং শেষে উপস্থিত প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের কাছে একথা বলেন।

এ সময় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, একটি মহল ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়িয়ে বাজারকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। ওই চক্রটি লবণের দাম বেড়েছে বলে গুজব ছড়িয়ে মানুষকে আতংকগ্রস্থ করার চেষ্টা করছে।

মঙ্গলবার দুপুরে তিনি নিজে শহরের কয়েকটি বাজার মনিটরিং করেছেন। এছাড়াও সকাল থেকেই জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তারা তাদের নিজ নিজ উপজেলার বাজার সমূহ। তাছাড়াও জেলা প্রশাসনের কয়েকজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জেলা বাজার মনিটরিং অফিসার মোঃ নজরুল ইসলাম শহরের বিভিন্ন বাজার, পাইকারী ও খুচরা দোকান পরিদর্শন করেছেন।

সাংবাবাদিকদের জেলা প্রশাসক বলেন, বাজারে লবণের কোন সংকট নেই। মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় ৪টি প্রতিষ্ঠিত কোম্পানীর ১৮টন লবণ মজুদ ছিলো। এর মধ্যে এসিআই লবন ৪টন, মোল্লা সল্ট ৫টন, ফ্রেস দেড় টন এবং কনফিডেন্স লবন সাড়ে ৭টন।

তিনি বলেন, ব্যবসায়ীরা তাঁকে জানিয়েছেন বাজারে লবনের কোন সংকট নেই। তারা আগের দামেই লবণ বিক্রি করছেন। জেলা প্রশাসক আরো জানান, বাজারে লবণের সংকটের কোন সম্ভাবনাও নেই। ১০৭টন লবন দুই একদিনের মধ্যেই ব্রাহ্মণবাড়িয়ায় পৌছবে।

তিনি বলেন, বাজারে এখন পেয়াজের দামও নিম্নমুখী। মঙ্গলবার বাজারে দেশী পেঁয়াজ প্রতিকেজি ১৪০টাকা থেকে ১৫০টাকা ও মিশর থেকে আনা পেঁয়াজ ১২০টাকা থেকে ১৩৫টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আগামী দু’একদিনের মধ্যে পেঁয়াজের দাম আরো কমবে।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, যারা ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়িয়ে বাজারকে অস্থিতিশীল করার চেষ্টা করছে তাদেরকে চিহ্নিত করতে প্রশাসন কাজ করছে।গুজব রটনাকারীদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, বুধবার বাজার পরিস্থিতি নিয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দ ও চেম্বার নেতৃবৃন্দের সাথে আলোচনা করব। দুই একদিনের মধ্যে টিসিবির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ায় ন্যায্য মূল্যে পেয়াজ বিক্রির ব্যবস্থা করা হবে। গুজবে কান না দিতে জনগনকে আহবান জানাচ্ছি।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলামসহ বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

-রাফি//-

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com