ব্রাহ্মণবাড়িয়ায় গোলটেবিল বৈঠক

গুজবরোধে হুট করে সব লেখা ফেসবুকে শেয়ার না দেওয়ার উপর গুরুত্বারোপ

শনিবার, ০২ মার্চ ২০২৪ | ১০:০০ অপরাহ্ণ |

গুজবরোধে হুট করে সব লেখা ফেসবুকে শেয়ার না দেওয়ার উপর গুরুত্বারোপ
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া গুজব প্রতিরোধ এবং এর ক্ষতিকর প্রভাব মোকাবেলায় করণীয় বিষয়ে শনিবার (০২ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সাউথ এশিয়া সেন্টার ফর মিডিয়া ইন ডেভেলপমেন্ট (সাকমিড) এর উদ্যোগে অনুষ্ঠিত বৈঠকে মূল বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ মাধ্যম বিভাগের সহযোগি অধ্যাপক শেখ আদনান ফাহাদ।

webnewsdesign.com

সাকমিড এর প্রোগ্রাম অফিসার ইয়াসিন আহমেদের সঞ্চালনায় কর্মশালায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সভাপতি ও দৈনিক সরোদের সম্পাদক পীযূষ কান্তি আচার্য ও জেলা পরিষদের সদস্য প্রভাষক রুমানুল ফেরদৌসি। বক্তব্য রাখেন সাংবাদিক বিশ্বজিৎৃ পাল বাবু, সমাজকর্মী শামীম আহমেদ, ছাত্রলীগ নেতা আমেন ভূইয়া প্রমুখ।
গোল টেবিল বৈঠকে বক্তারা বলেন, ‘নিজেকে প্রতিষ্ঠিত করার তাগাদা থেকে বেশিরভাগ সময় না বুঝেই বিভিন্ন ভুল তথ্য ফেসবুকে শেয়ার করা হয়। আবার অনেকে উদ্দেশ্যমূলকভাবে গুজব ছড়িয়ে দিচ্ছে। এতে সমাজের অনেক ক্ষতি হচ্ছে। এ অবস্থা
থেকে উত্তরণে নিজের ভেতর প্রতিরোধ ক্ষমতা তৈরি করতে হবে। এটা করতে পারলে অনেকাংশে গুজব থেকে মুক্তি মিলবে।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com