আপডেট

x

গাজায় আলজাজিরার কার্যালয়ে ইসরায়েলের হামলা

রবিবার, ১৬ মে ২০২১ | ১২:৫৭ পূর্বাহ্ণ | 70 বার

গাজায় আলজাজিরার কার্যালয়ে ইসরায়েলের হামলা

গাজায় কাতার ভিত্তিক গণমাধ্যম আলজাজিরার কার্যালয়ে শনিবার (১৫ মে) হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। ওই ভবনে অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) মতো আন্তর্জাতিক সংবাদমাধ্যমের স্থানীয় কার্যালয় ছিল।


ইসরায়েল ১৩তলার ‘জালা টাওয়ার’ নামে ওই ভবনটি মাটির সঙ্গে মিশিয়ে দেয়। ওই হামলায় কেউ হতাহত হয়েছে কিনা জানা যায়নি। ভবনটিতে অফিস ছাড়াও বেশ কিছু আবাসিক ফ্ল্যাট রয়েছে। হামলার এক ঘণ্টা আগে ভবনের অধিবাসীদের বোমা হামলার ব্যাপারে সতর্ক করা হয়।

webnewsdesign.com

এক টুইট বার্তায় আল-জাজিরা জানায়, আল-জাজিরাসহ আরও কয়েকটি বার্তা সংস্থার দপ্তর এই ভবনে অবস্থিত। এপির এক সাংবাদিক বলেন, হামলার আগে ইসরায়েলি সেনাবাহিনী ভবনের মালিককে এ ব্যাপারে সতর্ক করে দেয়। ওই ভবনে হতাহতের কোনো খবর এখনও জানা যায়নি।

নিজ কার্যালয় বিমান হামলায় ধ্বংস হওয়ার প্রতিক্রিয়ায় আল জাজিরার স্থানীয় প্রতিনিধি সাফওয়াত আল কাহলউত বলেন, ‘আমি এখানে ১১ বছর ধরে কাজ করি। এই ভবনটি থেকে আমি অসংখ্য প্রতিবেদন তৈরি করেছি। এখানে ব্যক্তিগত ও পেশাদারী অভিজ্ঞতা রয়েছে। এখন সব মাত্র দুই সেকেন্ডে ধ্বংস হয়ে গেছে’।

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ১৩৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের ৩৯টি শিশু ও ২২ নারী রয়েছেন। হামলায় এখন পর্যন্ত আট ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

 


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com