আপডেট

x

খাড়েরা ইউপি নির্বাচন: জামানত হারালেন দুই চেয়ারম্যান প্রার্থী

বুধবার, ০২ নভেম্বর ২০২২ | ১০:০১ অপরাহ্ণ | 203 বার

খাড়েরা ইউপি নির্বাচন: জামানত হারালেন দুই চেয়ারম্যান প্রার্থী

কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ নভেম্বর) সকাল  ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় এই ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে ১৮৭ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে আনারস প্রতিকে মো. মনিরুজ্জামান (মনির) জয়লাভ করেছেন। আর এই নির্বাচনে ৪জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২জন তাদের জামানত হারিয়েছেন।


নির্বাচনে চেয়ারম্যান পদে হাতপাখা প্রতিকে মো. আব্দুল্লাহ ও ও চশমা প্রতিকে সাইফুল ইসলাম ভূইয়া তাদের জামানত হারিয়েছেন।

webnewsdesign.com

কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাসিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, খাড়েরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ছিল ১৭ হাজার ৪৯জন। বুধবার নির্বাচনে ৯ কেন্দ্রে মোট বৈধ পড়েছে ১১ হাজার ৪৫২ ভোট। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী প্রদত্ত মোট ভোটের ৮ ভাগের ১ ভাগেরও কম যদি কোন প্রার্থী পেয়ে থাকেন, তার জামানত বাজেয়াপ্ত হবে। সেই অনুযায়ী আজকের নির্বাচনে একজন প্রার্থীকে নূন্যতম ১৪৫১ ভোট পেতে হবে। এর চেয়ে কম পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে।

ভোট গণনা শেষে ফলাফল অনুযায়ী, আনারস প্রতিকে মো. মনিরুজ্জামান ৫ হাজার ৫৯৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  মো. মোস্তফা কামাল ঘোড়া প্রতিকে পেয়েছেন ৫হাজার ৪০৬ ভোট।

এছাড়াও আব্দুল্লাহ হাতপাখা প্রতিকের পেয়েছেন ৩৯৩ ভোট ও সাইফুল ইসলাম ভূইয়া চশমা প্রতিকে পেয়েছেন ৬০ ভোট। ১৪৫১ ভোটের কম পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হচ্ছে।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com