আপডেট

x

ক্রিকেট থেকে আনুষ্ঠানিক বিদায় নিলেন ইরফান পাঠান

শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | ১০:৪৫ অপরাহ্ণ | 130 বার

ক্রিকেট থেকে আনুষ্ঠানিক বিদায় নিলেন ইরফান পাঠান
ফাইল ছবি

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের অলরাউন্ডার ইরফান পাঠান। শনিবার নিজের এই সিদ্ধান্তের কথা জানান ৩৫ বছর বয়সী ভারতীয় এই ক্রিকেট তারকা।


২০০৩ সালে জাতীয় দলে অভিষেক হয়েছিল ইরফানের। ১৬ বছর খেলেছেন পেশাদার ক্রিকেট।

তবে ২০১২ সালের পর আর কখনো জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাকে। ইনজুরির কারণে থমকে যায় তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার।
শেষবার ইরফানকে মাঠে দেখা গিয়েছিল ২০১৯ সালে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে। জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের হয়ে খেলেছিলেন। একই সঙ্গে দলটার খেলোয়াড় কাম মেন্টর ছিলেন ইরফান।

অবসরের ঘোষণা দিয়ে ইরফান বলেছেন, ‘আমি সৌভাগ্যবান যে সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, ভিভি এস লক্ষণের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ পেয়েছি। আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই যথেষ্ট সহযোগিতার জন্য। একই সঙ্গে আমার ভক্তদেরও ধন্যবাদ দেব। তারা সব সময় আমার ফিরে আসার জন্য আশাবাদী ছিলেন।

তাদের সমর্থনই আমাকে এগিয়ে নিয়ে গেছে। ’
২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্ট দিয়ে ইরফানের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। পরের পর ওয়ানডে অভিষেক হয়। দেশের হয়ে ২৯টি টেস্ট থেকে ১০০টি উইকেট পাঠানের। ১২০টি ওয়ানডেতে নিয়েছেন ১৭৩ উইকেট। আর ২৪ টি টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ২৮ উইকেট।

ইরফান পাঠান বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও ছিলেন দারুণ। টেস্টে তার রয়েছে একটি সেঞ্চুরিও। ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন পাঠান। শুধু তাই নয়, ফাইনালে ম্যাচসেরাও ছিলেন ইরফান।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com