জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

দিন

ঘন্টা

মিনিট

সেকেন্ড

কোলকাতায় সর্বোচ্চ সাড়ে ১৫কোটি রুপিতে কামিন্স

বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯ | ৮:৫৯ পিএম | 59 বার

কোলকাতায় সর্বোচ্চ সাড়ে ১৫কোটি রুপিতে কামিন্স

ভারতের আইপিএলে খেলোয়াড় নিলামে সবচেয়ে বেশি দাম হতে পারে এমন ক্রিকেটারদের তালিকায় ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স এবং সিমরন হেটমায়াররা। অস্ট্রেলীয় গ্লেন ম্যাক্সওয়েল প্রথম ১০ কোটি রুপির কোটা ছাড়ান। তাকে ছাড়িয়ে গেছেন অজি পেসার প্যাট কামিন্স। বেঙ্গালুরু এবং দিল্লিকে নিলামে হারিয়ে সাড়ে ১৫ কোটিতে নাইটরা দলে ভিড়িয়েছে কামিন্সকে। আইপিএল ইতিহাসে কামিন্স হলেন সবচেয়ে দামে কেনা বিদেশি ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার স্পিন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে ১০ কোটি ৭৫ লাখ রুপিতে দলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। তার ভিত্তি মূল্য ছিল দুই কোটি রুপি। তাকে দলে নিতে উঠে পড়ে লাগে দিল্লি ক্যাপিটালস। প্রথম ডাকে তার দাম নিয়ে তোলে ৯ কোটি রুপিতে। শেষ পর্যন্ত হাতে সবচেয়ে বেশি অর্থ থাকা পাঞ্জাব তাকে বগলদাবা করে।

এর আগে ভিত্তি মূল্যের চারগুন দামে অস্ট্রেলিয়ার ওয়ানডে এবং টি-২০ অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তার মূল্য ছিল এক কোটি রুপি। বেঙ্গালুরু তাকে দলে নিয়েছে চার কোটি ৪০ লাখ রুপিতে।

তার আগে জেমন রয়কে দেড় কোটি রুপিতে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। তবে প্রথম নিলামে ভারতের টেস্ট দলের দুই ক্রিকেটার হানুমা বিহারি এবং চেতেশ্বর পূজারা দল পাননি। ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ন মরগানকে ৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার ভিত্তি মূল্য ছিল দেড় কোটি রুপি।

ওদিকে মুম্বাই ইন্ডিয়ান্স অস্ট্রেলিয়া ওপেনার ক্রিস লিনকে তার ভিত্তি মূল্য দুই কোটি রুপিতে দলে ভিড়িয়েছে। একইভাবে কলকাতা ছেড়ে দেওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে দলে নিয়েছে রাজস্থান রয়েলস। তার ভিত্তি মূল্য ছিল দেড় কোটি রুপি। তাকে তিন কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান।

কলকাতায় প্রথমবারের মতো হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। কলকাতার আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে এই নিলামের অনুষ্ঠানিকতা শুরু হয়। আইপিএলের ১৩তম আসরে আটটি ফ্র্যাঞ্চাইজি নিলাম থেকে ৭৩ জন ক্রিকেটার দলে ভেড়াবেন। এর মধ্যে বিদেশিদের জন্য ফাঁকা ২৯টি জায়গা। আইপিএলের নিলামে উঠেছেন ভারতের স্থানীয় ও বিদেশি মিলিয়ে মোট ৩৩৮জন ক্রিকেটার। সংখ্যাটা শুরুতে ৩৩২ জন ছিল। পরে ছয়জন বাড়ানো হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com