আপডেট

x

কাজী নজরুল ইসলাম ছিলেন অসাম্প্রদায়িক চেতনার কবি: ডিসি শাহগীর আলম

বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩ | ১১:০৭ অপরাহ্ণ | 42 বার

কাজী নজরুল ইসলাম ছিলেন অসাম্প্রদায়িক চেতনার কবি: ডিসি শাহগীর আলম

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেছেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ছিলেন অসাম্প্রদায়িক চেতনার কবি। রবীন্দ্র-নজরুল আমাদের অভিন্ন সত্তা। সাম্যের কবি নজরুল ইসলাম যেভাবে অসাম্প্রদায়িক লেখা রচনা করে গেছেন তৎকালীন পাকিস্থানীরা যদি এগুলো পড়তো তাহলে শুধু রবীন্দ্রনাথকেই নয়,তারা নজরুলকেও নিষিদ্ব করতো।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে আয়োজিত ১২৪ তম নজরুল জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর যৌথ আয়োজনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম।

জেলা শিল্পকলা একাডেমীর সমন্বয়ক ও সংগীত প্রশিক্ষক সাংবাদিক পীযূষ কান্তি আচার্য ও বাচিক শিল্পী মো. মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী মো. আমিনুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরামুল্লাহ, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কুদ্দুস, অধ্যাপক মানবর্ধন পাল ও কবি জয়দুল হোসেন প্রমুখ।

পরে জেলা শিল্পকলা একাডেমীর সংগীত প্রশিক্ষক মনিকা আচার্যের পরিচালনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com