কসবায় ৪ মাস ব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ও বিএমআই নির্ণয় কর্মসূচীর উদ্বোধন

সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ | 195 বার

কসবায় ৪ মাস ব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ও বিএমআই নির্ণয় কর্মসূচীর উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ৪ মাস ব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ও বিএমআই নির্ণয় কর্মসূচী কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মুলগ্রাম ইউনিয়নের চারগাছ বাজারে অবস্থিত ডাঃ ময়না মিয়া ফাউন্ডেশন উদ্যোগে ও ময়না মিয়া মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.রাশেদুল কাওসার ভূইয়া জীবন।


কর্মসূচীতে জেলার তিন উপজেলার বাসিন্দাদের (কসবা-আখাউড়া ও নবীনগর) ফ্রি এই সেবা দেয়া হবে। ১৪ সেপ্টেম্বর থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচী চলবে।

ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ডাঃ ময়না ফাউন্ডেশনের সভাপতি ইঞ্জিনিয়ার ইফতি আজাদ আবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিষেশ অতিথি ছিলেন, মুলগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান মো.মাঈনুল ইসলাম, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান, মূলগ্রাম ইউপি সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন রুমি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আসিফুল ইসলাম, প্রবীণ শিক্ষক মো.নুরুল হক মাষ্টার ও মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগ যুগ্ন-আহবায়ক কাজী মানিক ও উপজেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি মো.ইব্রাহীম। স্বাগত বক্তব্য রাখেন ডাঃ ময়না মিয়ার সন্তান ফাউন্ডেশনের পৃষ্টপোষক ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (শৃঙ্খলা) ডাঃ কেএম আজাদ।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন মরহুম ডাঃ ময়না মিয়ার স্মৃতিচারন করে বলেন, ডাঃ ময়না মিয়া ছিলেন বঙ্গবন্ধুর একজন আদর্শবান সৈনিক। ছিলেন একজন ভাষা সৈনিক ও এই এলাকার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি আমাদের মাঝে নেই কিন্তু তাঁর কর্মকান্ড দিয়ে তিনি মানুষের মনে বেঁচে থাকবেন যুগ যুগান্তরে। তাঁর নামে করা এই ফাউন্ডেশন এলাকার সামাজিক উন্নয়নে সেবামুলক কাজ করছেন। আমি এই ফাউন্ডেশনের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করি। তিনি এই ফাউন্ডেশনকে বিভিন্ন ধরনের সহযোগিতা ও এই ইউনিয়নকে দুর্নীতি ও মাদকমুক্ত করতে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com