কসবায় বিনামূল্যে সার ও বীজ পেল ৬’শ কৃষক

রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯ | ১০:০৯ পিএম | 44 বার

কসবায় বিনামূল্যে সার ও বীজ পেল ৬’শ কৃষক

কসবায় বিনামূল্যে সার ও বীজ পেল ৬’শ কৃষ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষক ও কৃষানীদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যােগে ২০১৯-২০ অর্থ বছরের প্রণােদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমে উফসি সরিষা ও গম বীজ বিতরণ করা হয়।

রােববার (০১ ডিসম্বর) উপজেলা পরিষদ অডিটরিয়াম উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৬শত কৃষক ও কৃষানীর মাঝে এ সকল কৃষি উপকরন বিতরন করা হয়। এদের মধ্যে ৪শত কৃষককে গম ও ২শত কৃষককে সরিষার বীজ দেয়া হয়। তন্মধ্যে গমচাষীদের প্রতি কৃষককে ২০ কেজি বীজ গম, ১০ কেজি এম.ও.পি ও ২০ কেজি ডি.এ.পি সার এবং সরিষাচাষীদেরও ১কেজি সরিষার বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের সভাপতিত্বে বিনামূল্যে বীজ ও সার বিতরন অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভােকেট মাে.রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাে.মনির হােসেন, কসবা প্রেসক্লাব সভাপতি মাে.সােলেমান খান, উপজলা কষি সম্প্রসারন কর্মকর্তা আয়শা আক্তার ও মেহারী ইউপি চেয়ারম্যান মাে.আলম মিয়া প্রমুখ । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাে.মাজেদুর রহমান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কসবা প্রেসক্লাবের সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com