কসবায় অগ্রভাগীয় সাহিত্য সংগঠন কর্মহীন অসহায় মানুষদের দিলো ঈদ সামগ্রী

সোমবার, ০৪ মে ২০২০ | ৬:২০ অপরাহ্ণ | 62 বার

কসবায় অগ্রভাগীয় সাহিত্য সংগঠন কর্মহীন অসহায় মানুষদের দিলো ঈদ সামগ্রী

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের উদ্যোগে উপজেলার কয়েকটি গ্রামের করোনা আতংকে অসহায় ও কর্মহীন ২ শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। সোমবার ৪ মে দুপুরে কসবা সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে ৬০ জনের মাঝে এ সকল সামগ্রী বিতরনের মাধ্যমে কার্যক্রম শুরু করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ঐতিহ্যবাহী কসবা প্রেসক্লাব সভাপতি বিশিষ্ট কবি ও লেখক মো. সোলেমান খান । বিশেষ অতিথি ছিলেন কসবা প্রেসক্লাব সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা, বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন্নাহার বেগম, অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের সভাপতি আশফাতুল হোসেন ভ’ইয়া এলমান ও সাধারন সম্পাদক সজিব রানা।


এসময় আরো উপস্থিত ছিলেন বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো.শফিকুর রহমান, পৌর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিল্লাল হোসেন, ব্যবসায়ী জিয়াউল হুদা শিপন, সংগঠনের সহসাধারন সম্পাদক মাহবুবুর রহমান, মমিনুল ইসলাম সোহাগ ও আসিফ রেজা শুভ্র, সাংগঠনিক সম্পাদক এরশাদুল হক সোহাগ, সহ সাংগঠনিক সম্পাদক আরফাতুল হোসেন ভ’ইয়া ইরফান, প্রচার সম্পাদক তুষার খান সহ শিক্ষক, সাংবাদিক ও সংগঠনের অন্যন্য নেতৃবৃন্দ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান বলেন, বৈশ্বিক মহামারি করোনা আতংকে খেটে খাওয়া সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে বিত্তবান সমাজ ও বিভিন্ন সামাজিক সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কর্মহীন মানুষগুলোর প্রতি। তার অংশ হিসেবে আমাদের আইনমন্ত্রী আনিসুল হকের সার্বিক নির্দেশনা ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবনের অনুপ্রেরনায় এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের মতো এই সংগঠনটিও কিছু গরীব অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। ভবিষ্যতে এই সংগঠনটি বড় পরিসরে সাধারন মানুষের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দিবে এমনটাই প্রত্যশা।

অগ্রভাগীয় সাহিত্য সংগঠনের সভাপতি আশফাতুল হোসেন ভূইয়া এলমান বলেন, কয়েক বছর যাবত ক্ষুদ্র পরিসরে চলছে এই সংগঠনের কার্যক্রম। বিগত সময়ে কয়েকটি গরীব পরিবারের মাঝে স্বাস্থ্য সম্মত টয়লেট ও মসজিদের অজুখানা নির্মাণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করছে আমাদের এই সংগঠনটি।

এ বছর করোনা প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। করোনার কারণে মানুষ কর্মহীন হয়ে পড়ায় রমজান মাস উপলক্ষে আমাদের সংগঠনের পক্ষ থেকে প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। সংগঠনের অধিকাংশ সদস্যই বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলাম তাই এই বিদ্যালয় মাঠ থেকেই ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছি। ভবিষ্যতে এই সংগঠনের পক্ষ থেকে বৃহৎ পরিসরে গরীবদের মাঝে সহায়তা করার পরিকল্পনা রয়েছে।

রুবেল/-

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com