কসবায় এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যার অভিযোগ

শুক্রবার, ২৭ অক্টোবর ২০২৩ | ১০:০৪ অপরাহ্ণ |

কসবায় এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যার অভিযোগ
প্রতীকী ছবি
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) নির্বাচনী পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিয়ে মারজান আক্তার লিয়া (১৫) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরের পর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের দক্ষিণ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মারজান আক্তার লিয়া ওই এলাকার শাহীন মিয়ার মেয়ে।

মারজান আক্তার লিয়া উপজেলার গোপীনাথপুর শহীদ বাবুল উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ২০২৪ সালের এসএসসি পরিক্ষার্থী ছিল।

webnewsdesign.com

মারজান আক্তার লিয়ার চাচাতো ভাই মো. ওসমান গণী বলেন, বৃহস্পতিবার সকাল ১১টায় তার টেস্ট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়। টেস্ট পরীক্ষায় ২ সাবজেক্টে ফেল করায় সে মানসিক ভাবে ভেঙে পড়ে। শুক্রবার দুপুরে কাউকে না জানিয়ে ঘরের মধ্যে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। সেখান থেকে তাকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কসবা উপজেলা একাডেমিক সুপারভাইজার মাসুদ আলম চৌধুরী বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার এসএসসি নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। পরীক্ষায় সরকারি নিয়মানুযায়ী, ১ সাবজেক্টের বেশি ফেল করলে ফরম ফিলাপ করানোর বিষয়ে নিষেধাজ্ঞা থাকলেও আমরা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ২ সাবজেক্ট পর্যন্ত অনুমোদন দিয়েছি। মারজান আক্তার লিয়া ২ সাবজেক্ট খারাপ করেছে। তাকেও ফরম ফিলাপের অনুমোদন দিয়েছি৷ তবে অকৃতকার্য শিক্ষার্থীদের কোন মন্দ কথা বা শাস্তি দেওয়া হয়নি বলে জানান তিনি।

এব্যাপারে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন জানান, ফাঁসিতে ঝুলে এক স্কুল শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে জানতে পেরেছি। লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com