করোনা মোকাবেলায় মোদির প্রস্তাবে সম্মতি পাকিস্তানের

শনিবার, ১৪ মার্চ ২০২০ | ৮:৫২ অপরাহ্ণ | 76 বার

করোনা মোকাবেলায় মোদির প্রস্তাবে সম্মতি পাকিস্তানের

সার্কভুক্ত দেশগুলো নিয়ে করোনাভাইরাস মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবে রাজি হয়েছে পাকিস্তান।

শনিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অয়েশা ফারুকি জানান, সার্ক সদস্যদেশগুলোর মধ্যে সহযোগিতার যে প্রস্তাব প্রধানমন্ত্রী মোদি দিয়েছেন, পাকিস্তান তাতে যোগ দেবে।


ভিডিও কনফারেন্সিংয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ আধিকারিক (স্পেশাল অ্যাসিস্ট্যান্ট) উপস্থিত থাকবেন।

তবে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্বের তরফে সেই সম্মতির কথা জানানো হয়নি।

এক টুইট বার্তায় করোনাভাইরাস মোকাবিলায় সম্মিলিতভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দৃঢ় কৌশল অবলম্বনের জন্য সার্ক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাকিস্তান ছাড়া সার্কের অন্য সদস্য দেশের সবাই ওই দিনই মোদির প্রস্তাবকে স্বাগত জানান। প্রথমে টুইট করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। তারপর একে একে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মহম্মদ সোলি, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আফগানিস্তানের প্রেসিডেন্ট আসরাফ গনির মুখপাত্র সাদিক সিদ্দিকি। এমনকি সার্ক সচিবালয়ও এই উদ্যোগকে স্বাগত জানায়।

এর একদিন পর নীরবতা ভেঙে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র টুইট করেন। তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম উচ্চারণ করা হয়নি। মোদির প্রস্তাবকে স্বাগতও জানানো হয়নি। এতে বলা হয়, বৈশ্বিক ও আঞ্চলিক স্তরে কোভিড–১৯ এর সুসংহত মোকাবিলা প্রয়োজন।

আমরা জানিয়েছি, প্রধানমন্ত্রীর (পাকিস্তানের) স্বাস্থ্যবিষয়ক বিশেষ আধিকারিক ভিডিও কনফারেন্সিংয়ের সময় উপস্থিত থাকবেন।
রোববার সন্ধ্যায় ভিডিও কনফারেন্সিং হওয়ার কথা। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৮৪। বাংলাদেশে আক্রান্ত তিনজনই সুস্থ হয়ে গেছেন। পাকিস্তানে আক্রান্ত হয়েছে ২৮ জন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com