করোনায় গৃহবন্দী দুই শিশু খুঁজে পেল অর্ধকোটি টাকার স্বর্ণের বার

বৃহস্পতিবার, ২১ মে ২০২০ | ১০:৪৯ অপরাহ্ণ | 237 বার

করোনায় গৃহবন্দী দুই শিশু খুঁজে পেল অর্ধকোটি টাকার স্বর্ণের বার

করোনায় ঘরে লকডাউনে থেকে দুই শিশু খুঁজে পেল স্বর্ণের বার। না, এটা কোনও গালগল্প নয়, সত্যিই হয়েছে এমনটা। সম্প্রতি ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলীয় ভেনডোম এলাকায় দুই শিশু খেলতে গিয়ে খুঁজে পেয়েছে অর্ধ কোটি টাকার স্বর্ণের বার।

ফ্রান্সের নিলামকারী একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা ফিলিপ রোলাক ফরাসি বিএফএম টিভি চ্যানেলকে জানান, শিশু দু’টি লকডাউনে সময় কাটানোর জন্য দাদাবাড়িতে একটা খেলার কুঁড়েঘর তৈরি করতে চেয়েছিল। এর জন্য তাদের অব্যবহৃত একটি ঘরে থাকা দাদির বিছানার পুরনো চাদর ব্যবহার করতে বলা হয়।


শিশু দু’টি পুরনো চাদর টান দিতেই হঠাৎ ভারী দু’টি বস্তু নিচে পড়ে। তারাও না বুঝে সেগুলো আবারও যথাস্থানে রেখে নিজেদের কাজে মন দেয়। তবে পরে গিয়ে বাবার কাছে এই কথা জানান তারা।

তাদের বাবাও প্রথমে খুব একটা গুরুত্ব দেয়নি, ভেবেছিলেন অন্য ভারী কিছু হবে হয়তো। কিন্তু পরে দেখা যায়, তিনি নিলামকারী একটি প্রতিষ্ঠানে ফোন দিয়ে জানাচ্ছেন, তারা প্রায় এক কেজি ওজনের দু’টি সোনার বার খুঁজে পেয়েছেন, এগুলোর দাম কেমন হতে পারে?

বর্তমান বাজারমূল্য অনুসারে বার দু’টির দাম হয়েছে প্রায় ৫০ হাজার ইউরো। যা বাংলাদেশের টাকায় প্রায় অর্ধ কোটি টাকা।

এত দামী জিনিস খুঁজে পেলেও এর জন্য অবশ্য খুব বড় কোনও পুরস্কার চায়নি শিশু দু’টি। বাবার কাছে তাদের একটাই দাবী ছিল, তাদের খেলার জন্য একটি সুইমিংপুল করে দিতে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com