কখনো র‍্যাব, কখনো সাংবাদিক তিনি! অবশেষে ধরা

রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | ১২:৫১ পূর্বাহ্ণ | 262 বার

কখনো র‍্যাব, কখনো সাংবাদিক তিনি! অবশেষে ধরা

ভুয়া র‍্যাবের গোয়েন্দা সদস্য পরিচয়ে প্রতারণা অভিযোগে মোঃ সাগর (৪৩)নামের একজনকে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে তাকে সদর উপজেলার নন্দনপুর বাজার থেকে আটক করা হয়। সে রংপুরের কোতোয়ালির মোহাম্মদ হোসেনের ছেলে পরিচয় দিলেও তার সঠিক ঠিকানা যাচাই-বাছাই চলছে।


আটক সাগরের কাছ থেকে উদ্ধার করা হয়েছে র‍্যাবের ভুয়া পরিচয়পত্র কার্ড ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিকের পরিচয়পত্র।

সদর মডেল থানা সূত্রে জানা যায়, প্রায় ১৫দিন আগে ঢাকা-সিলেট মহাসড়কের খাঁটিহাতা বিশ্বরোড মোড়ে শাহজাদাপুরের তামান মিয়া নামের একজন সিএনজি চালকের সাথে পরিচয় হয় ভুয়া র‍্যাব সদস্য মোঃ সাগরের। সে তখন র‍্যাব হেডকোয়ার্টার থেকে এসেছেন বলে পরিচয় দেন। তামান মিয়া সদর উপজেলার বুধলে পরিবার নিয়ে বসবাস করেন। হবিগঞ্জে গত তিন বছর যাবত একটি জায়গা নিয়ে মামলা লড়ছেন তামান।

পরিচয়ের পর ভুয়া র‍্যাব সাগর গভীর আন্তরিকতা দেখায় তামানের সাথে। র‍্যাব সদস্য পরিচয় পেয়ে আন্তরিকতায় মুগ্ধ হয়ে সিএনজি চালক তামান তার জায়গার মামলার বিষয়ে সাগরকে জানায়। এসময় সাগর জানায় তামানের সমস্যা সমাধান করে দিবেন এবং তামানের ভাইকে চাকরির ব্যবস্থা করে দিবেন বলে জানায়।

আরও পড়ুনঃ এবার ছিনতাই করতে গিয়ে আটক হলেন সেই ভুয়া সাংবাদিক  

এর কয়েকদিন পর তামানের সাথে দেখা করে যাবতীয় কাগজপত্র নেয় ভুয়া র‍্যাব সাগর। এসময় তামানের কাছ থেকে সাগর খরচের কথা বলে কিছু টাকা নেয়। এভাবে গত এক সপ্তাহ যাবত পর্যায়ক্রমে সাগর তামানের কাছ থেকে বিকাশে ও নগদে টাকা নিতে থাকেন। বিষয়টি সন্দেহ হলে তামান বিভিন্ন ভাবে খোঁজ নিয়ে জানতে পারেন সাগর ভুয়া র‍্যাব। এরপর থেকে সাগরকে পাওয়া যাচ্ছিল না। শনিবার বিকেলে নন্দরপুর বাজারে দেখতে পেয়ে স্থানীয়দের সহায়তায় সাগরকে আটক করে পুলিশকে হস্তান্তর করে।


ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, আটক সাগরের দেহ তল্লাশি করে র‍্যাবের ভুয়া পরিচয়পত্র ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের ভুয়া আইডি কার্ড পাওয়া যায়। সে বিভিন্ন পরিচয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। সাগরের বিয়ে করে সরাইলের কুট্রাপাড়ায় স্ত্রী নিয়ে বসবাস করে।তবে তার সঠিক ঠিকানা যাচাই-বাছাই চলছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

–রাফি/–

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com