এসে পৌঁছেছে আলী বাবার জ্যাক মা’র পাঠানো ৩০হাজার করোনা কিট

শুক্রবার, ২৭ মার্চ ২০২০ | ৮:৪৪ অপরাহ্ণ | 147 বার

এসে পৌঁছেছে আলী বাবার জ্যাক মা’র পাঠানো ৩০হাজার করোনা কিট

ঢাকায় এসে পৌঁছেছে চীন থেকে জ্যাক মা’র পাঠানো আরও ৩০ হাজার করোনাভাইরাসের টেস্ট কিট। করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় চীনের আলীবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশন বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে অনুদান হিসেবে এই কিট পাঠিয়েছে।

ঢাকায় চীনা দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর ও ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান শুক্রবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পোস্টে এ তথ্য জানান।


চীনের অনলাইনভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান আলীবাবা। আলীবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা এর আগে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশসহ কয়েকটি দেশকে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছিলেন।

এদিকে করোনাভাইরাস মোকাবেলায় সহায়তা হিসেবে চীন সরকার বাংলাদেশকে এর আগে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির চিকিৎসকদের জন্য ১০ হাজার পিপিই ও এক হাজার থার্মোমিটার দিয়েছে। বৃহস্পতিবার বিকালে একটি বিশেষ কার্গো উড়োজাহাজে এসব সরঞ্জামাদি ঢাকায় পৌঁছায়।

এছাড়া বাংলাদেশে কোভিড-১৯ রোগী পাওয়ার আগেই ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে ৫০০ টেস্ট কিট পাঠিয়েছিল চীন। ওই সময়ে ‘বন্ধুত্বমূলক সহায়তা’ হিসেবে চীনাদের জন্য ১০ লাখ হ্যান্ড গ্লাভস, পাঁচ লাখ ফেস মাস্ক, দেড় লাখ মাথার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার সু কাভার এবং ৮ হাজার গাউন পাঠিয়েছিল বাংলাদেশ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com