এসএসসি পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাসের হার ৮০ দশমিক ৪৪ শতাংশ

রবিবার, ১২ মে ২০২৪ | ১০:২৮ অপরাহ্ণ |

এসএসসি পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাসের হার ৮০ দশমিক ৪৪ শতাংশ
Spread the love

এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাসের হার ৮০ দশমিক ৪৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৭১৪ শিক্ষার্থী। রোববার (১২ মে) জেলা শিক্ষা কর্মকর্তা জুলফিকার হোসেন এই তথ্য জানিয়েছেন। এছাড়া জেলা শহরের দুটি প্রতিষ্ঠানে পাসের হার শতভাগ।

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন। এবছর ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৫ হাজার ২২৯ শিক্ষার্থী। পাস করেছে ২০ হাজার ২৯৪ শিক্ষার্থী। পাসের হার ৮০ দশমিক ৪৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৭১৪ শিক্ষার্থী।

webnewsdesign.com

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে এসএসসি, দাখিল ও ভোকেশনাল থেকে মোট ৩০ হাজার ৯০৩ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। পাস করেছে ২৪ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থী। পাসের হর ৮১ দশমিক ৪৫। এসএসি,দাখিল ও ভোকেশনাল মিলিয়ে জেলা থেকে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯৬১।এবছর জেলা থেকে মাদ্রাসার ১ হাজার ৩৬২ পরীক্ষার্থী এসএসসির দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে। পাস করেছে ১ হাজার ১০৩ শিক্ষার্থী। পাসের হার ৮০ দশমিক ৯৮। জিপিএ-৫ পেয়েছে ৪৬জন।আর এবছর জেলা থেকে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজার ৩১২ পরীক্ষার্থী এসএসসির ভোকেশনাল পরীক্ষায় অংশ নিয়েছে। পাস করেছে ৩ হাজার ৫৭৬ শিক্ষার্থী। পাসের হার ৮২ দশমিক ৯৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২০১জন।  বিভিন্ন বিদ্যালয়বিভিন্ন বিদ্যালয় সূত্রে জানা গেছে, জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে জেলার প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। এ বছর অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ৩২১জন অংশ নিয়ে পাস করে ৩১৯জন পরীক্ষার্থী।তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৮০জন শিক্ষার্থী। পাসের হার ৯৯ দশমিক ৩৮ শতাংশ।জেলা শহরের ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল মাধ্যমিক বিদ্যালয় ও বিয়াম ল্যাবরেটরি স্কুলের পাসের হার শতভাগ। ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৬৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৭জন। বিয়াম ল্যাবরেটরি থেকে ৭অংশ পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করেছে।  উইজডম স্কুল এন্ড কলেজ থেকে ৭২জন অংশ নিয়ে পাস করেছে ৭১জন পরীক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ৩জন। পাসের হার ৯৮ দশমিক ৬১ শতাংশ।  জেলার গভঃ মডেল গার্লস হাই স্কুল থেকে এবছর এসএসসি পরীক্ষায় ২০১জন অংশ নিয়ে পাস করে ১৯৬জন পরীক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ৮২জন শিক্ষার্থী।পাসের হার ৯৭ দশমিক ৫১ শতাংশ।সদর উপজেলার চান্দুপুর তমিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় ১৬৮জন অংশ নিয়ে পাস করেছে ১৬৩জন। জিপিএ-৫ পেয়েছে ৯জন। পাসের হার ৯৭ দশমিক ০২ শতাংশ।  জেলার সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় ৩৩২জন অংশ নিয়ে পাস করেছে ৩২১জন। জিপিএ-৫ পেয়েছে ৯৭জন। পাসের হার ৯৬ দশমিক ৬৯ শতাংশ। বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজ থেকে এবছর এসএসসি পরীক্ষায় ১৯৪ জন অংশ নিয়ে পাস করেছে ১৮৬জন। জিপিএ-৫ পেয়েছে ৬২জন।পাসের হার ৯৫ দশমিক ৯৯ শতাংশ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com