আপডেট

x

এবার ৮২ টন এলপি গ্যাস আখাউড়া স্থলবন্দর দিয়ে গেল ভারতে

বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ | ১:০৮ পূর্বাহ্ণ | 95 বার

এবার ৮২ টন এলপি গ্যাস আখাউড়া স্থলবন্দর দিয়ে গেল ভারতে

এবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ৮২ টন এলপি গ্যাস রপ্তানি হয়েছে। বুধবার (০৮ জুন) দুপুর ১২টায় এলপি গ্যাস বোঝাই পাঁচটি ট্যাংক আগরতলা স্থলবন্দরে প্রবেশ করে। এর আগে গত ৩১ মে দুইটি ট্যাংকে করে প্রথমবারের মতো আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে প্রায় ৩৫ টন এলপি গ্যাস রপ্তানি করে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড। এসব গ্যাসের রপ্তানিকারক প্রতিষ্ঠান ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড।তবে গ্যাস রপ্তানির জন্য কোনো শুল্ক পায়নি আখাউড়া স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ।


রপ্তানিকৃত গ্যাসের কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্বে থাকা সিঅ্যান্ডএফ এজেন্ট মৌ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মোহসীন আহমেদ সরকার জানান, আমরা শুধু রপ্তানিকৃত গ্যাসের কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্ব পালন করছি। মধ্যপ্রাচ্যের কোনো দেশ থেকে আনা গ্যাস বাংলাদেশে প্রক্রিয়াজাত করে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড তার প্রতিষ্ঠানের মাধ্যমে ভারতে পাঠিয়েছে। এ বন্দর দিয়ে প্রায় ৫০ হাজার টন গ্যাস পাঠানোর কথা রয়েছে। একাধিক কোম্পানি গ্যাস পাঠাবে বলে জানতে পেরেছেন তিনি। এর আগে কুমিল্লার একটি বন্দর দিয়ে গ্যাস ভারতে যায়।

webnewsdesign.com

এই গ্যাস রপ্তানির জন্য স্থলবন্দর কর্তৃপক্ষ ট্যাংকারের ওজন, অবস্থান ও প্রবেশ ফি এবং ভ্যাট হিসেবে প্রত্যেকটি ট্যাংক থেকে ৪৭৯.৬১ টাকা করে পেয়েছে বলে জানান স্থলবন্দরের পরিদর্শক (ট্রাফিক) মো. জাকির হোসেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com