এবার ৪১তম বিসিএসে আবেদন পড়বে প্রায় সাড়ে ৪লাখ

শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | ১০:৫৮ অপরাহ্ণ | 139 বার

এবার ৪১তম বিসিএসে আবেদন পড়বে প্রায় সাড়ে ৪লাখ
ফাইল ছবি

আগামী ৪১তম বিসিএস পরীক্ষায় রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী আবেদন করেছে। শনিবার সন্ধ্যা সাতটা পর্যন্ত ৩ লাখ ৭৫ হাজার ৭৫১ জন পরীক্ষার্থী ফি জমা দিয়েছে। এর ফি জমা দেয়া যাবে আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত। পিএসসি প্রত্যাশা করছে এবার বিসিএসে আবেদনকারীর সংখ্যা সাড়ে ৪ লাখে গিয়ে পৌঁছাবে।


ফি জমার অপেক্ষায় রয়েছে আরও এক লাখের মতো পরীক্ষার্থী। ফলে আগামী তিনদিনে আবেদন সংখ্যা সাড়ে ৪ লাখের কাছাকাছি যাবে। এর মাধ্যমে যে কোন বিসিএসে পরীক্ষার্থীর আবেদন রেকর্ড সংখ্যক হবে। মূলত পিএসসির প্রতি আস্থা এবং বিশ্বাস স্থাপনের কারণেই দিন দিন পরীক্ষার্থীর আবেদন বাড়ছে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, কমিশনের প্রতি আস্থা এবং গ্রহণযোগ্যতার কারণে দিন দিন আবেদনকারীর সংখ্যা বাড়ছে। আমরা শতভাগ স্বচ্ছতার সঙ্গে নিয়োগ কার্যক্রম পরিচালনা করে থাকি। আমরা আশা করছি ৪১তম বিসিএসে আবেদনকারীর সংখ্যা সাড়ে ৪ লাখে গিয়ে পৌঁছাবে। আগামী বছরের মার্চে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে বলে জানান তিনি।

বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৬৬ শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে গত ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৫ ডিসেম্বর থেকে এই বিসিএসের জন্য আবেদন শুরু হয়। শনিবার ছিল অনলাইনে আবেদন করার শেষ সময়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com