এবার শীতার্তদের পাশে ‘বাউনবাইরার কতা’

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৯ | ৮:০৬ অপরাহ্ণ | 301 বার

এবার শীতার্তদের পাশে ‘বাউনবাইরার কতা’

হঠাৎ শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় এবং আবহাওয়ার পূর্বাভাসে আগত শৈত্য প্রবাহের কথা ভেবে ফেসবুক ভিত্তিক সংগঠন ‘বাউনবাইরার কতা’ এবার উদ্যোগী নিজেরা উদ্যোগী হয়ে সুবিধা বঞ্চিত, দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছে। মঙ্গলবার বিকেলে গ্রুপের সদস্যরা জেলার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের মাসাউরায় এই কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়।


এই গ্রুপটি তাদের ফ্রি মেডিকেল ক্যাম্প ও প্রজেক্ট স্বাবলম্বী এবং ঈদি প্রোগ্রামের মাধ্যমে ইতিমধ্যে ব্যাপক সারা ফেলেছে।

‘বাউনবাইরার কতা’ গ্রুপের এডমিন ও সমন্বয়ক ডা. মাহবুবুর রহমান এমিল জানান, শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় গত ২৮ ডিসেম্বর তারিখে আমরা সিদ্ধান্ত নেই যে ৩১ ডিসেম্বর আমরা শীতবস্ত্র বিতরণ করবো। আর স্থান হিসেবে বেঁছে নেওয়া হয় জেলার বিজয়নগর উপজেলার প্রত্যন্ত একটি গ্রাম ‘মাসাউরা’কে।

গ্রুপে জানান দেওয়া মাত্রই গ্রুপের নিবেদিত প্রাণ কিছু শুভাকাঙ্ক্ষীগণ সহায়তা নিয়ে এগিয়ে আসেন, পাশাপাশি গ্রুপ মেম্বারদের আগ্রহ ও শুভ কামনা ছিলো বরাবরের মতোই। গ্রুপ সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তা এবং গ্রুপ ফান্ড থেকে মিলিয়ে ১৫০টি নতুন কম্বলের ব্যবস্থা করা হয়। পাশাপাশি অনেকেই ব্যবহারযোগ্য পুরাতন কাপড়ও দিয়েছেন।

ডা. মাহবুবুর রহমান এমিল আরও বলেন, সকল প্রস্তুতি শেষে মঙ্গলবার আমরা মাসাউরা গ্রামে গিয়ে সুষ্ঠু ও সুন্দর ভাবে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করতে সক্ষম হয়েছি আলহামদুলিল্লাহ! স্থানীয় পত্তন ইউপি মেম্বারগণের সহায়তায় পূর্বে তালিকাভুক্ত ১৫০জন ব্যক্তির মাঝে কম্বল বিতরণ করা হয়।

আমাদের এই উদ্যোগের ফলে যদি মাসাউরা গ্রামের সুবিধা বঞ্চিত ঐসব লোকজনের শীতের কষ্ট সামান্যতমও লাঘব হয় তাতেই আমাদের সন্তুষ্টি ও সফলতা।


তিনি আরও বলেন, আপনারা যারা বারবার আমাদের আহবানে সারা দিয়ে আমাদের উপর বিশ্বাস রেখে প্রতিটি আয়োজনে অকুণ্ঠ সমর্থন ও সামর্থ্য অনুযায়ী আর্থিক, মানসিক, শারিরীক প্রভৃতি সহায়তা দিয়ে থাকেন তাদের প্রতি রইলো আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা। আল্লাহ আমাদের সবাইকে সুস্থ ও নিরাপদ রাখুন,এটাই প্রত্যাশা।

 

রাফি/–

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com