আপডেট

x

এবারের আইপিএলে সাকিবের ভিত্তি মূল্য দুই কোটি রুপি

শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১ | ১২:৪৩ পূর্বাহ্ণ | 73 বার

এবারের আইপিএলে সাকিবের ভিত্তি মূল্য দুই কোটি রুপি

২০২১ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)এর নিলামে সাকিব আল হাসানকে চড়া ভিত্তিমূল্যে তালিকাভুক্ত করা হয়েছে। মোট ১১ জন খেলোয়াড় আছেন সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্যের, তার মধ্যে টাইগার অলরাউন্ডার একজন। সেই অনুযায়ী নিলামে সাকিবকে দুই রুপি ফিয়ে ডাক দিয়ে শুরু হবে। নিষেধাজ্ঞার কারণে গত মৌসুমে ছিলেন না সাকিব।


আইপিএল নিলামের জন্য সর্বমোট ১০৯৭ জন খেলোয়াড়ের রেজিস্ট্রেশন হয়েছে। এর মধ্যে ভারতের ৮১৪ জন, ২৮৩ জন খেলোয়াড় বিদেশি। এর মধ্যে বাংলাদেশ থেকে তালিকাভুক্ত হয়েছেন মোট ৫ জন খেলোয়াড়।

webnewsdesign.com

সাকিবের মতো সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপির তালিকায় আছেন আরও দশজন। তারা হলেন-কেদর যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মঈন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড এবং কলিন ইনগ্রাম।

টুর্নামেন্টের নিলাম হবে আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে। ভারতীয় সময় বিকেল তিনটা থেকে শুরু হবে এই নিলাম অনুষ্ঠান।

তালিকায় নাম দেননি অস্ট্রেলিয়ার গতিতারকা মিচেল স্টার্ক। টানা দ্বিতীয়বারের মতো আইপিএলে আগ্রহ দেখাননি ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। গত বছর মুম্বাই ইন্ডিয়ান্সের শিরোপাজয়ী দলের সদস্য অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনও নাম প্রত্যাহার করে নিয়েছেন।

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বর্তমানে নাম্বার ওয়ান ব্যাটসম্যান ডেভিড মালান এই প্রথম আইপিএল নিলামে এবার তালিকাভুক্ত হয়েছেন। ইংলিশ এই ব্যাটসম্যানের ভিত্তিমূল্য ধরা হয়েছে দেড় কোটি রুপি।


 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com