আপডেট

x

এপ্রিলে শুরু হচ্ছে ‘বাংলাদেশ গেমস’, অংশ নিবে সাড়ে আট হাজার ক্রীড়াবিদ

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | ১১:১৩ অপরাহ্ণ | 65 বার

এপ্রিলে শুরু হচ্ছে ‘বাংলাদেশ গেমস’, অংশ নিবে সাড়ে আট হাজার ক্রীড়াবিদ
বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের লোগো

মুজিববর্ষ উপলক্ষ্যে আগামী ১-১০ এপ্রিল বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশের অলিম্পিক’ খ্যাত বৃহৎ ক্রীড়া আসর বাংলাদেশ গেমস। প্রায় সাড়ে আট হাজার ক্রীড়াবিদের মিলনমেলা বসবে এবারের বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে। তবে আসরে ডিসিপ্লিন কমানো না হলেও ক্রীড়াবিদদের সংখ্যা কমছে। আগে ১০ হাজার ক্রীড়াবিদের বদলে অংশ নিবেন সাড়ে আট হাজার ক্রীড়াবিদ ।


শনিবার কুর্মিটোলায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

webnewsdesign.com

সভা শেষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, ‘ভ্যাকসিন আসলে করোনা পরিস্থিতির উন্নতি ঘটবে। সামগ্রিক দিক বিবেচনা করে আমরা গত বছরের দিনক্ষণ ১-১০ এপ্রিলই রেখেছি।’

গেমস হলেও করোনার জন্য খেলোয়াড় সংখ্যা কমবে বলে জানালেন বিওএ মহাসচিব, ‘আমরা ডিসিপ্লিন সংখ্যা আগেরটা রেখে, খেলোয়াড় সংখ্যা কিছুটা কমাতে চাইছি। কারন ডিসিপ্লিন কমালে অনেক ক্রীড়াবিদ অংশ নিতে পারবে না।’ গত বছর ১-১০ এপ্রিল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস হওয়ার কথা ছিল। করোনাভাইরাসের জন্য গেমস অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। পরিস্থিতি বিবেচনা করে ঠিক এক বছর পর আয়োজিত হচ্ছে এই গেমস।

 


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com