এক সপ্তাহের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ছেড়ে দিচ্ছেন মোদি

সোমবার, ০২ মার্চ ২০২০ | ১১:১৪ অপরাহ্ণ | 132 বার

এক সপ্তাহের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ছেড়ে দিচ্ছেন মোদি
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী এক সপ্তাহের জন্য সকল সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিরত থাকবেন বলে ঘোষণা দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার ভেরিফাইড পেইজে দেওয়া এক বার্তায় এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন ভারত প্রধানমন্ত্রী।


ভারতীয় বাংলা জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, কয়েক দিন আগেও দিল্লির গোষ্ঠী সংঘর্ষ নিয়ে টুইটারে শান্তির বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। মাসান্তে রবিবার রেডিয়োয় একটি করে ‘মন কি বাত’, রাজনৈতিক বা সরকারি কর্মসূচিতে ভাষণেই তাঁর মনের কথা পড়তেন দেশবাসী। আর ছিল সোশ্যাল মিডিয়া। আনন্দ বা শোকবার্তা, কোনও বিপর্যয়ে প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়ার উৎস ছিল টুইটার, ফেসবুক, ইনস্টগ্রাম, ইউটিউবের মতো সোশ্যাল মিডিয়া।

টুইট বার্তায় নরেন্দ্র মোদি জানিয়েছেন, আমি রবিবার থেকে আগামী এক সপ্তাহের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেসবুক, টুইটার, ইনস্টোগ্রাম ও ইউটিউবে সক্রিয় না থাকার বিষয়ে ভাবছি। তবে আপনারা চালিয়ে যেতে পারেন।

কিন্তু সেই সব অ্যাকাউন্টই ছেড়ে দেওয়ার কথা ভাবছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী! টুইটারে তিনি লিখেছেন, ‘‘এই রবিবার, ভাবছি সোশ্যাল মিডিয়া ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ইউটিউব-এর সব অ্যাকাউন্ট ছেড়ে দেব। পরে পোস্ট করে জানাব।’’ মোদীর ইনস্টাগ্রামেও একই পোস্ট করা হয়েছে।

নিজের ‘অফিসিয়াল’ অ্যাকাউন্ট থেকে এমনই ঘোষণা করায় তীব্র জল্পনা শুরু হয়েছে সব মহলে। মোদীর এই পোস্টের পরেই টুইটারেও প্রচুর কৌতূহল ও আগ্রহ তৈরি হয়েছে নেটাগরিকদের মধ্যে। প্রচুর কমেন্টস, রিটুইট আছড়ে পড়েছে ওই পোস্ট ঘিরে। এই ঘোষণার সঙ্গে নতুন কোনও চমক রয়েছে কি না, তা নিয়েও অনেকে কমেন্ট করেছেন। সমালোচনা শুরু করেছেন বিরোধীরাও।

তথ্যসূত্রঃ আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com