একদিনে সব পুরাতন ভেঙে নতুন কমিটি, আখাউড়া যুবলীগ নেতাদের শোকজ

বুধবার, ০৩ মে ২০২৩ | ৭:২৯ অপরাহ্ণ |

একদিনে সব পুরাতন ভেঙে নতুন কমিটি, আখাউড়া যুবলীগ নেতাদের শোকজ
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া যুবলীগের আহবায়ক সহ তিনজনকে সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা যুবলীগ। মঙ্গলবার (০২ মে) বিকেলে জেলা যুবলীগের সভাপতি শাহানুর ইসলাম ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস সাক্ষরিত এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যবাহী সুশৃঙ্খল সংগঠন। এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা প্রত্যেক নেতা-কর্মীর নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব। আখাউড়া উপজেলা যুবলীগের আহবায়ক তাকজিল খলিফা কাজল ,যুগ্ম-আহ্বায়ক এ কে এম আতাউর রহমান নাজিম ও মো. আব্দুল মমিন বাবুলের বিরুদ্ধে কেন্দ্রীয় নির্দেশ অমান্য, গঠনতন্ত্র লঙ্ঘন, স্বেচ্ছাচারিতা ও নিয়ম বহির্ভূতভাবে গত ৩০ এপ্রিল তারিখে উপজেলার অন্তর্গত আখাউড়া পৌরসভা, আখাউড়া উত্তর, আখাউড়া দক্ষিণ, মনিয়ন্দ, মোগড়া এ ধরখার ইউনিয়নের কমিটি গঠনের অভিযোগ রয়েছে। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সংগঠনের ভাবমূর্তি ক্ষুদ্র ও বিনষ্ট হয়েছে বলে প্রতীয়মান হয়।

webnewsdesign.com

এমতাবস্থায়, গঠনতন্ত্রের ২২(ক) ধারা মোতাবেক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশক্রমে আপনাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না। তা আগামী ৪৮ ঘন্টার মধ্যে লিখিতভাবে জেলা যুবলীগের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর যথাযথ কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হয়।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস জানান, তারা আখাউড়া পৌর যুবলীগসহ সকল ইউনিয়নের কমিটি ভেঙে সেদিনই পুনরায় কমিটি কমিটি দিয়ে। এনিয়ে কেন্দ্রীয় ও জেলা যুবলীগ সাথে কোন প্রকার অবগত করা হয়নি। তাই কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা অনুযায়ী আখাউড়া যুবলীগের নেতৃবৃন্দকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

আখাউড়া উপজেলার যুবলীগের আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র তাকজিল খলিফা কাজল কারণ দর্শানোর নোটিশ পাওয়া কথা স্বীকার করেন।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com