আশুগঞ্জে ভিজিডির ৯’শ কেজি চালসহ ৫ জন আটক

রবিবার, ১২ এপ্রিল ২০২০ | ৩:৫৯ অপরাহ্ণ | 160 বার

আশুগঞ্জে ভিজিডির ৯’শ কেজি চালসহ ৫ জন আটক

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুস্থ, অসহায় ও গরীব মহিলাদের জন্য দেয়া খাদ্য সহাতার ৯’শ কেজি ভিজিডি’র চালসহ ৫ জনকে আটক করা হয়েছে।  এসব চাল কার্ডধারীরা ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে বিক্রি করে দিয়েছেন বলে জানা যায়। রবিবার দুপুরে উপজেলার আড়াইসিধা ইউনিয়নের সামসু মিয়ার বাড়ির সামনে থেকে আল আমিন মিয়ার গরুর খামার ও সদর ইউনিয়নের আলমনগর এলাকার নাজমুল মিয়ার চাতালকল থেকে এই চালসহ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার তাদের আটক করেন।

আটককৃতরা হলো চাতাল মালিক নাজমুল হক, আড়াইসিধা ভবানীপুর এলাকার শাহজাহান মিয়া, শাহাবুদ্দিন, খামার মালিক আল আমিন ও ফারুক মিয়া। তাদের আশুগঞ্জ থানা পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে।


প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকারী খাদ্য সহায়তার চাল রবিবার সকালেই আড়াইসিধা ইউনিয়ন পরিষদ থেকে ১’শ ৪১ পরিবারের মাঝে চার হাজার ২’শ ৩০ কেজি চাল বিতরণ করা হয়। এসব চাল দুস্থ, অসহায় ও গরীব মহিলা ভিজিডি কার্ডধারীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়। এসব চাল ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে বাড়িতে নেয়ার আগেই পরিষদ থেকে কিছু দূরে গিয়ে ৩১ জন কার্ডধারী বিক্রি করে দেয়। এসব চাল কিনে নেয় আড়াইসিধা ভবানীপুর এলাকার শাহজাহান, শাহাবুদ্দিন ফারুক ও মোশারফ মিয়া। এই চাল সংগ্রহ করে আর এন অটো রাইস মিলের মালিক নাজমুল হকের কাছে পাঠানোর জন্য মজুদ করছিল তারা।

এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার গিয়ে আড়াইসিধা সামসু মিয়ার বাড়ির আল আমিনের গরুর খামারে অভিযান চালায়। পরে সেখান থেকে ১১টি বস্তায় ৫’শ ৯৭ কেজি চাল উদ্ধার করেন। এসময় চারজনকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার আলমনগরে অভিযান চালিয়ে নাজমুল মিয়ার আর এন অটো রাইস মিল থেকে ৩’শ কেজি চাল উদ্ধার করেন। এসময় চাতাল মালিক নাজমুল হককে আটক করা হয়।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার জানান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেছেন। এছাড়াও ভিজিডি’র কার্ড নিয়ে এভাবে চাল যারা উত্তোলন করে বিক্রি করে দিচ্ছেন তাদের খুঁজে বের করে কার্ড বাতিলসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com