আপডেট

x

আম ছালা দুটোই যাওয়ার পথে

রবিবার, ০২ ডিসেম্বর ২০১৮ | ৯:২১ অপরাহ্ণ | 1063 বার

আম ছালা দুটোই যাওয়ার পথে

আম ছালা দুটোই যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলা চেয়ারম্যানের। তারা হলেন আশুগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু আসিফ আহমেদ ও আখাউড়া উপজেলা চেয়ারম্যান মুসলিম উদ্দিন। তারা দুইজনই উপজেলা চেয়ারম্যানের পাশাপাশি নিজ নিজ উপজেলায় জাতীয়তাবাদী দলের (বিএনপি) সভাপতি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দল (বিএনপি) হয়ে মনোনয়ন প্রত্যাশী ছিলেন তারা। আবু আসিফ আহমেদ প্রার্থী হয়েছিলেন ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনে ও মুসলিম উদ্দিন ব্রাহ্মণবাড়িয়া-৪ ( আখাউড়া-কসবা) আসনে। বিএনপি দলের অন্যদের কয়েকজনের প্রার্থীর সাথে তাদের দুইজনকেই দলীয় মনোনয়ন দিয়েছিলেন। দলীয় মনোনয়ন পেয়ে তারা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। কিন্তু তাদের পদত্যাগ পত্র গৃহীত না হওয়ায় দুইজনের মনোনয়ন পত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার।

রোববার আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ায় প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই শেষ হয়েছে। এদিন অন্যান্য প্রার্থীদের সাথে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে তারা জানান দুই জনই উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ পত্র করেছেন। কিন্তু পদত্যাগ গ্রহণ করার কোন কাগজ তারা দেখাতে পারেননি জেলা রিটার্নিং কর্মকর্তাকে। তাই তাদের দুইজনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে। তবে আগামী তিনদিনের ভেতরে তারা পদত্যাগ পত্রের গ্রহণের কাগজ নিতে পারেন, তাহলে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। যদি তিনদিন পরে তারা পদত্যাগ পত্রের কাগজ সংগ্রহ করেন তাহলে উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ ঠিকই হবে কিন্তু নির্বাচনে অংশ গ্রহনের সুযোগ থাকবেনা।
এই অবস্থায় স্থানীয়দের মাঝে আলোচনা, আবু আসিফ আহমেদ ও মুসলিম উদ্দিন নির্বাচনে অংশ না নেওয়ার পাশাপাশি হারাচ্ছেন উপজেলা চেয়ারম্যানের পদ।


 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com