আপডেট

x

আবারও হাইওয়ের সিলেট অঞ্চলের শ্রেষ্ঠ ওসি সুখেন্দু বসু

শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২ | ১১:২০ অপরাহ্ণ | 40 বার

আবারও হাইওয়ের সিলেট অঞ্চলের শ্রেষ্ঠ ওসি সুখেন্দু বসু

পেশাগত দায়িত্ব পালনে বিশেষ অবদান রাখায় হাইওয়ে পুলিশের সিলেট অঞ্চলের আগস্ট মাসের শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোনীত হয়েছেন সুখেন্দু বসু। তিনি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে কর্মরত আছেন।


এ উপলক্ষে গত বৃহস্পতিবার সুখেন্দু বসুর হাতে সম্মাননা স্মারক তুলে দেন হাইওয়ে পুলিশের সিলেট অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. শহিদ উল্লাহ। এর আগে জুলাই ও জুন মাসে মাসে তিনি মহাসড়কে চলাচলকারী অবৈধ তিনচাকার যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং সর্বোচ্চ মাদকদ্রব্য উদ্ধারে বিশেষ অবদান রাখার জন্য পৃথক দুটি সম্মাননা স্মারক পেয়েছেন।

webnewsdesign.com

চলতি বছরের ২৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করেন সুখেন্দ্র বসু। এরপর তার তিনি চেষ্টা করে যাচ্ছেন মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে।

এবিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দু বসু বলেন, আমি খাঁটিহাতা হাইওয়ে থানায় যোগদান করেছি মাত্র ৬ মাস হলো। যোগদানের পর থেকে উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে এবং উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। ঢাকা-সিলেট মহাসড়কের সুশৃঙ্খল রাখতে নিয়ম অনুযায়ী মামলা দিচ্ছি। এছাড়াও গত কয়েক মাসে বিভিন্ন যানবাহনে তল্লাশি করে উল্লেখযোগ্য পরিমাণ মাদক উদ্ধার করেছি। মাদকের বিরুদ্ধে আমি জিরো টলারেন্স ঘোষণা করেছি। উর্ধতন কর্তৃপক্ষের কাছ থেকে এসব সম্মাননা পেশাগত কাজে আরও উৎসাহিত করবে।

এক প্রশ্নের জবাবে ওসি সুখেন্দু বসু বলেন, আমাদের জনবল কম থাকার পরও উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছি। অনেকক্ষেত্রে সিএনজি চালিত অটো রিকশা যোগে হাসপাতালে রোগীদের নিয়ে যাওয়া হয়। এসময় আমরা মানবিক দিক বিবেচনা করে কিছুটা শিথিল দেখায়। তবে এখনো মহাসড়কে শতভাগ থ্রি-হুইলার বন্ধ না হলেও আমরা আমাদের চেষ্টা অব্যাহত রেখেছি বলে জানান ওসি সুখেন্দু।

রাফি/-


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com