আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩ | ১১:০৬ অপরাহ্ণ |

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত
Spread the love

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টায় প্রেস ক্লাব মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান বিটুর সঞ্চালনায় সভার শুরু স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা।

webnewsdesign.com

প্রয়াত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সৈয়দ মিজানুর রেজা, সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, দীপক চৌধুরী বাপ্পি, সাবেক সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, সাবেক সহ-সভাপতি সৈয়দ মো. আকরাম, ইব্রাহীম খান সাদাত, মফিজুর রহমান লিমন, আশিকুল ইসলাম, সমকালের স্টাফ রিপোর্টার আব্দুন নূর, ৭১ টিভির প্রতিনিধি জালাল উদ্দিন রুমি, ইস্টার্ন মিডিয়ার সম্পাদক নজরুল ইসলাম বিল্লাল, সাংস্কৃতিক কর্মী মুর্শেদা মতিন মিলি, দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি খন্দকার শফিকুল আলম, গাজী টিভির জহির রায়হান, মাছরাঙা টিভির প্রতিনিধি আশেক মান্নান হিমেল, জাগোনিউজের প্রতিনিধি আবুল হাসনাত মো. রাফি।

ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শিহাব উদ্দিন বিপু।

আলোচনা সভায় বক্তারা বলেন, ভাষার সাথে স্বাধীনতা জড়িত। পৃথিবীর একমাত্র জাতি হিসেবে আমরাই ভাষার জন্য রক্ত দিয়েছি। যার কারণেই পৃথিবীতে আজ মাতৃভাষার জন্য আলাদা একটি দিবস ঘোষণা করা হয়েছে।

বক্তারা আরো বলেন, অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়, মাতৃভাষায়ও আমরা দক্ষতা অর্জন করতে পারছি না।মাতৃভাষার চর্চা বৃদ্ধি ও শুদ্ধভাবে বাংলা ভাষা চর্চার মাধ্যমে জাতিকে উত্তোরোক্তর সমৃদ্ধ করার আশাবাদও ব্যক্ত করেন। তারা আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় নীরেন্দ্রনাথ দত্ত, মোহাম্মদ মুসা সহ অসংখ্যা ভাষা সৈনিক জন্মগ্রহণ করেছিলেন। তাদের স্মৃতি সংরক্ষণ করতে হবে। প্রেস ক্লাব ভাষা সৈনিক মোহাম্মদ মুসার স্মৃতি সংরক্ষণের দাবি জানানো হয়।

সভার শেষ দিকে ভাষা শহীদের আত্মার মাগফেরাত কামনা, চিকিৎসাধীন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও অসুস্থ সকল সাংবাদিকদের সুস্থতা কামনা করে দেশ জাতির কল্যান কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com