আপডেট

x

আজ লুৎফুল হাই সাচ্চুর ১০ম মৃত্যুবার্ষিকী

রবিবার, ২২ নভেম্বর ২০২০ | ১২:৪৮ পূর্বাহ্ণ | 125 বার

আজ লুৎফুল হাই সাচ্চুর ১০ম মৃত্যুবার্ষিকী

আজ ২২ নভেম্বর। বর্ষীয়ান রাজনীতিবিদ, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের ৩নং সেক্টরের গেরিলা উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর ১০ম মৃত্যুবার্ষিকী। ২০১০ সালের এই দিনে লুৎফুল হক সাচ্চু ঢাকার গুলশানের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ।


লুৎফুল হাই সাচ্চু ১৯৪০ সালে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা প্রয়াত আবদুল হাই পূর্ব বাংলার প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ছিলেন। লুৎফুল হাই সাচ্চু ১৯৭০ সালের নির্বাচনে মাত্র ৩০ বছর বয়সে গণপরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৭২ সালে ব্রাহ্মণবাড়িয়া মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

webnewsdesign.com

নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি বাণিজ্য মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার গ্রামের বাড়ি সদর উপজেলার সোহাতা গ্রামের মসজিদে মসজিদে দোয়া ও জেলা শহরের মৌলভীপাড়ার বাস ভবনে কোরআনখানি, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও জেলা আওয়ামীলীগের উদ্যোগে স্থানীয় শিল্পকলা একাডেমির মিলনায়তনে এ উপলক্ষে আগামী সোমবার (২৩নভেম্বর) স্মৃতিচারন সভার আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com