আপডেট

x

আগামী দুইদিনও থাকতে পারে বৃষ্টি

রবিবার, ১৪ নভেম্বর ২০২১ | ১২:১৯ পূর্বাহ্ণ | 89 বার

আগামী দুইদিনও থাকতে পারে বৃষ্টি

দেশের কোথাও কোথাও আগামী দুই দিন আরও বৃষ্টি হতে পারে। আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. ওমর ফারুক এ তথ্য জানান। কিছু জায়গা থাকতে লারে গুড়ি গুড়ি বৃষ্টিও হতে পারে।


শনিবার রাতে মো. ওমর ফারুক বলেন, আরও দুইদিন দেশের কোথাও কোথাও বৃষ্টিপাতের আভাস রয়েছে। বৃষ্টি শেষে তাপমাত্রা কমলেও পরিবর্তীতে তা বাড়বে।

webnewsdesign.com

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে।

দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তর তামিলনাড়ু ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। পশ্চিমা লঘুচাপটি হিমালয়ের-পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।


সুত্রঃ ঢাকা পোস্ট

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com