আখাউড়ায় রেলস্টেশনের ভবঘুরের করোনা সনাক্ত

সোমবার, ২৭ এপ্রিল ২০২০ | ২:৫৯ অপরাহ্ণ | 213 বার

আখাউড়ায় রেলস্টেশনের ভবঘুরের করোনা সনাক্ত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনের এক ভবঘুরের করোনা ভাইরাসের পিসিআর রিপোর্ট পজিটিভ এসেছে।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, সম্প্রতি ওই ভবঘুরে ব্যক্তি ঢাকা অথবা নোয়াখালী থেকে আখাউড়ায় ফেরেন। বিষয়টি স্থানীয়দের কাছ থেকে জানার পর আমরা তার নমুনা সংগ্রহ করি। তার রিপোর্ট পজিটিভ আসায় তাকে আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে।


ব্রাহ্মণবাড়িয়ার বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশনে নেওয়ার জন্য সোমবার বেলা পৌনে ১টার দিকে তাকে সরকারি অ্যাম্বুলেন্সে ওঠানো হয়। তবে তার কোনো উপসর্গ নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই ব্যক্তির বাড়ি কুমিল্লার লাকসামে হরিচর গ্রামে। তিনি আখাউড়া রেলওয়ে স্টেশনেই থাকতেন। সম্প্রতি ভৈরবের এক ব্যক্তির সঙ্গে তার চলেফেরা দেখে স্থানীয় লোকজন সংশ্লিষ্টদের খবর দেন। গত ২২ এপ্রিল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে যেখানে থাকেন সেখানেই অবস্থানের জন্য বলা হয়। নমুনার ফল পজিটিভ আসার পরপরই সোমবার দুপুরে স্টেশনে ছুটে যান আখাউড়ার ইউএএনওসহ হাসপাতালসংশ্লিষ্টরা। এ সময় তাকে খুঁজে বের করে আইসোলেশনে রাখার জন্য ব্রাহ্মণবাড়িয়ার নেওয়া হয়।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা জানান, পজেটিভ হওয়ার খবর পেয়ে তাকে খুঁজে বের করে আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা করা হয়। কারা কারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com