আপডেট

x

আখাউড়ায় বেপরোয়া অপরাধীরা

শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২ | ৮:৩২ অপরাহ্ণ | 47 বার

আখাউড়ায় বেপরোয়া অপরাধীরা

বাসায় চলছিলো জন্মদিনের আয়োজন। অতিথিদের আনাগোনাও বেশ। ঘরের সামনেই মোটরসাইকেল রাখেন ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ আক্তার হোসেন। মিনিট দশেকের ব্যবধানে এসে দেখেন মোটরসাইকেলটি চুরি হয়ে গেছে।


বিদ্যালয়ে যাওয়ার পথে সহপাঠিদেরকে উত্যক্ত ও তাদের ছবি তুলতে দেখে প্রতিবাদ করেন সাদী ও রাকিব। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত খোকন ভূইয়া ও রহিম ভূইয়া নামে দুই যুবক তাদের উপর হামলা করে। পরে সাদী ফুটবল খেলার প্র্যাকটিস করতে যাওয়ার সময় আবার হামলার শিকার হন।

webnewsdesign.com

দু’টি ঘটনাই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার। গত সপ্তাহে একদিনের ব্যবধানে এ দু’টি ঘটনা ঘটে। মোটরসাইকেল চুরির ঘটনাটি পৌর এলাকার রাধানগরের। উত্যক্তের প্রতিবাদ করায় হামলার ঘটনাটি পৌর এলাকার কুমারপাড়া এলাকায়।

বেশ কিছুদিন যাবতই আখাউড়ায় বিদ্যালয়ের সামনে বখাটেপনা, মুহুর্তেই মোটরসাইকেল চুরি, ছিনতাই বেড়ে গেছে। হচ্ছে আরো বিভিন্ন ধরণের অপরাধ। যেন বেপরোয়া অপরাধীরা। পুলিশের অভিযানের মধ্যেও থামছে না এ ধরণের অপরাধমূলক কর্মকান্ড।

জেলা সদরসহ অন্যান্যস্থান থেকে নেশা করতে আসাদের ঠেকাতে একটি চেকপোস্ট বসানোর বিষয়ে সাম্প্রতি হওয়া আইনশৃংখলা সভায় আলোচনা হলেও কার্যকর উদ্যোগ এখনো চোখে পড়েনি। যে কারণে ফেন্সিডিলসহ অন্যান্য মাদক আনতে দেদারছে সীমান্তে ছুটে যাচ্ছে সেবিরা।

কুমিল্লা-সিলেট মহাসড়কের তন্তর এলাকায় গত ১২ সেপ্টেম্বর রাতে পিকআপ ভ্যান রেখে বালুবাহী ট্রাক আটকে চালক ও সহযোগির কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটে। অবশ্য পুলিশের অভিযানে ঘটনার সঙ্গে জড়িত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মহিউদ্দিন নগর গ্রামের মো. ইয়াছীন নামে একজন গ্রেপ্তার হয়।


রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের সামনে উত্যক্তের ঘটনা অহরহন ঘটছে। প্রতিবাদ করায় দু’জনকে মারধর করা হলে বিষয়টি আলোচনায় আসে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হলেও সেটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। সার্বিক অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ মানববন্ধনের ডাক দেয়। তবে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, মূলত বিভিন্ন মোটর গ্যারেজের কারিগররা মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত। সম্প্রতি এক কারিগরকে ধরার পর সে জানায় একাই নাকি ৮১টি মোটরসাইকেল চুরি করেছে। তাকে ধরার পরও চুরি না কমায় বিষয়টি তাদেরকে ভাবিয়ে তুলেছে।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান জানান, বিদ্যালয়ের সামনে বখাটেপনার বিষয়টি তাদের জানা ছিলো না। একটি বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। অপরাধীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com